This Article is From Aug 20, 2020

গত একদিনে ৬৯,৬৫২ জনকে সংক্রমিত করে নতুন রেকর্ড গড়ল করোনা ভাইরাস

Coronavirus: ২০.৯৬ লক্ষেরও বেশি মানুষ করোনার প্রকোপ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন, ফলে রোগ থেকে পুনরুদ্ধারের হার বেড়ে ৭৩.৯০%

গত একদিনে ৬৯,৬৫২ জনকে সংক্রমিত করে নতুন রেকর্ড গড়ল করোনা ভাইরাস

Coronavirus in India: সংক্রমণের হিসাবে বিশ্বের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত

হাইলাইটস

  • করোনা সংক্রমণ ফের রেকর্ড হারে বৃদ্ধি পেল
  • দেশে ইতিমধ্যেই এই রোগ প্রাণ কেড়েছে মোট ৫৩,৮৬৬ জন মানুষের
  • ভারতে এখনও পর্যন্ত মোট ২৮,৩৬,৯২৫ জন মারণ রোগটিতে আক্রান্ত হয়েছেন
নয়া দিল্লি: গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড হারে ছড়ালো করোনা সংক্রমণ (Coronavirus in India)। ৬৯,৬৫২ জন নতুন করে এই মারণ রোগে (Coronavirus) আক্রান্ত হওয়ায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮,৩৬,৯২৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বৃহস্পতিবার যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা গেছে, তাজা সংক্রমণের হিসাবে ক্রমশই শক্তি বাড়াচ্ছে করোনা ভাইরাস। তবে এরই মধ্যে চিকিৎসা সহায়তায় কোভিড-১৯ (COVID-19) থেকে ২০.৯৬ লক্ষেরও বেশি মানুষ করোনার প্রকোপ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন, ফলে রোগ থেকে পুনরুদ্ধারের হার বেড়ে এখন ৭৩.৯০%। গত একদিনের মধ্যে দেশ জুড়ে এই রোগে মৃত্যু হয়েছে ৯৭৭ জনের, ফলে মারণ রোগে এখনও পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৫৩,৮৬৬ এ পৌঁছেছে। এই নিয়ে দ্বিতীয় দিন ভারতে এতো মৃত্যুর খবর মিলেছে।

করোনাভাইরাসের ১০ তথ্য:

  1. দেশের মধ্যে সবচেয়ে বেশি কোভিড আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। সেখানে মোট ৬,২৮,৬৪২ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ছে। তারপরেই সংক্রমিতের সংখ্যা বিচারে যে রাজ্যগুলো পরপর আছে তারা হলো তামিলনাড়ু (৩,৫৫,৪৪৯), অন্ধ্রপ্রদেশ (৩,১৬,০০৩), কর্নাটক (২,৪৯,৫৯০), উত্তরপ্রদেশ (১,৬৭,৫১০) এবং দিল্লি (১,৫৬,১৩৯)।

  2. দেশের মধ্যে সবচেয়ে বেশি কোভিড আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। সেখানে মোট ৬,২৮,৬৪২ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ছে। তারপরেই সংক্রমিতের সংখ্যা বিচারে যে রাজ্যগুলো পরপর আছে তারা হলো তামিলনাড়ু (৩,৫৫,৪৪৯), অন্ধ্রপ্রদেশ (৩,১৬,০০৩), কর্নাটক (২,৪৯,৫৯০), উত্তরপ্রদেশ (১,৬৭,৫১০) এবং দিল্লি (১,৫৬,১৩৯)।

  3. মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ এই পাঁচটি রাজ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংখ্যক কোভিড সংক্রমণের খবর মিলেছে।

  4. বুধবার তামিলনাড়ুতে ৫,৭৯৫ জন নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংন্ধান মিলেছে, যার ফলে মোট সংখ্যা ৩,৫৫,৪৯৯ জন হয়েছে। রাজধানী চেন্নাইয়ে বুধবার ১,১৮৬ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন।

  5. বুধবার অন্ধ্রপ্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৩.১৬ লক্ষ, গত ২৪ ঘণ্টার মধ্যে আরও ৯,৭৪২ জন এই রোগে আক্রান্ত হয়েছে।

  6. দিল্লিতে বর্তমানে ১১,১৩৭ জন করোনার সঙ্গে যুঝছেন এবং সব মিলিয়ে ১. ৫৬ লক্ষেরও বেশি মানুষ এখানে আক্রান্ত হয়েছে।

  7. এদিকে পশ্চিমবঙ্গে বৃহস্পতিবার ও শুক্রবার টানা দুদিনের জন্য লকডাউন চলছে। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স বলছে, কড়া লকডাউন সংক্রমণ রুখতে কার্যকর। এরাজ্যে আক্রান্ত হয়েছে ১.২৫ লক্ষেরও বেশি মানুষ।

  8. এদিকে দেশের শীর্ষ চিকিৎসা সংস্থা, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জানিয়েছে যে করোনা সংক্রমণ হয়েছে কিনা তা জানার জন্য পরীক্ষিত মোট নমুনার সংখ্যা ৩.২৬ কোটি ছাড়িয়েছে। বুধবারও ৯.১৮ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছিল।

  9. মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পর করোনা সংক্রমণের হিসাবে বিশ্বের তৃতীয় দেশ হলো ভারত।

  10. করোন ভাইরাস মহামারী রূপে ছড়ায় চিনের উহান থেকে। গত বছরের শেষের দিক থেকে সংক্রমণ ছড়াতে থাকা এই ভাইরাসের কবলে পড়েছেন ২.২৩ কোটিরও বেশি মানুষ। সারা বিশ্বে ২.২৩ কোটিরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।



Post a comment
.