গত ৪ দিনে সারা বিশ্বে করোনার দৈনিক সংক্রমণের হিসাবে শীর্ষে ভারত

Coronavirus In India: দেশে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ, গত ৪ দিনে নতুন সংক্রমিতের হিসাবে ভারত পিছনে ফেলে দিয়েছে বিশ্বের অন্য সব দেশকে

গত ৪ দিনে সারা বিশ্বে করোনার দৈনিক সংক্রমণের হিসাবে শীর্ষে ভারত

Coronavirus India Report: দেশে করোনার গতিকে কিছুতেই আটকানো যাচ্ছে না (ফাইল চিত্র)

হাইলাইটস

  • ভারতে অত্যন্ত দ্রুতগতিতে ছড়াচ্ছে করোনা সংক্রমণ
  • এখনও পর্যন্ত এদেশে করোনা আক্রান্ত হয়ে মোট ৪২,৫১৮ জনের মৃত্যু হয়েছে
  • তবে করোনা প্রকোপ কাটিয়ে ১৪,২৭,০০৫ জন সুস্থ হয়ে উঠেছেন
নয়া দিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ অত্যন্ত দ্রুতহারে বাড়ছে, প্রতিদিনই যেন নতুন রেকর্ড গড়ছে এই ভয়ঙ্কর রোগ। সবচেয়ে চিন্তার কথা, গত ৪ দিন যেভাবে ভারতে করোনা আক্রান্তের (Coronavirus India Report) সংখ্যা বেড়েছে তা বিশ্বের মধ্যে সর্বাধিক। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুসারে, ১ অগাস্ট থেকে ৭ অগাস্টের মধ্যে ৪, ৫, ৬ ও ৭ অগাস্ট সারা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ (COVID-19) ঘটেছে ভারতেই, বিশ্বের অন্য সব দেশকে পিছনে ফেলে দিয়েছে সে। হু এর দেওয়া পরিসংখ্যান অনুসারে, ১ অগাস্ট, মার্কিন যুক্তরাষ্ট্রে ৬৭,৮২৩ জন, ব্রাজিলে ৫৭,৮৩৭ জন এবং ভারতে ৫৭,১১৮ জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে । ২ অগাস্ট, মার্কিন যুক্তরাষ্ট্রে ৬৭,৪৯৯, ব্রাজিলে ৫২,৩৮৩ জন এবং ভারতে ৫৪,৭৩৫ জনের শরীরে করোনা সংক্রমণ ঘটেছে। ৩ অগাস্ট, মার্কিন যুক্তরাষ্ট্রে ৫৮,৩৮৮, ব্রাজিলে ৪৫,৩৯২ এবং ভারতে ৫২,৯৭২ জন করোনার কবলে পড়েছে।

৪ অগাস্ট আমেরিকাতে ৪৭,১৮৩, ব্রাজিলের ২৫,৮০০ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস বাসা বেঁধেছে, সেই তুলনায় ওই একই দিনে ভারতে নতুন ৫২,০৫০ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। আবার ৫ অগাস্ট, মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৯,১৫১, ব্রাজিলে ১৬,৬৪১ এবং ভারতে ৫২,৫০৯ জন করোনা আক্রান্ত হয়েছে। ৬ অগাস্ট, মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৪৯,৬২৯ জন, ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৫১,৬০৩ জন এবং ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫৬,২৮২ জন। গতকাল অর্থাৎ ৭ অগাস্ট মার্কিন যুক্তরাষ্ট্রে ৫৩,৩৭৩, ব্রাজিলে ৫৭,১৫২ এবং ভারতে ৬২,৫৩৮ জন করোনায় আক্রান্ত হিসাবে ধরা পড়েছে।

একদিনের মধ্যে আরও ৬১,৫৩৭ জনের শরীরে ওই ভাইরাসটি (Coronavirus in India) হামলা করলো। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৩৩ জন করোনা রোগীর। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের শনিবারের পরিসংখ্যান বলছে, দেশে কোভিড-১৯ (Covid-19) এ মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ২০,৮৮,৬১১ তে। সেইসঙ্গে এই ভয়ঙ্কর সংক্রামক রোগটি দেশে ৪২,০০০ এরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

তবে এসবের মধ্যে এই রোগ থেকে পুনরুদ্ধারের হার আশা জাগাচ্ছে সাধারণের মনে। সরকারি পরিসংখ্যান মতে, দেশে মোট ১৪.২৭ লক্ষ মানুষ করোনার সঙ্গে যুদ্ধ করে সুস্থ হয়ে উঠেছেন। প্রতিদিনই যেন সুস্থতার হার বাড়ছে। যেখানে শুক্রবার করোনা থেকে পুনরুদ্ধারের হার ছিলো ৬৭.৯৮ শতাংশ, সেখানে শনিবার সকালেই তা বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৩২ শতাংশে।

VIDEO: কোভাক্সিনের প্রাথমিক পরীক্ষা সফল হয়েছে: রণদীপ গুলেরিয়া