This Article is From May 09, 2020

দেশে ৬০,০০০ এর কাছাকাছি মানুষ করোনা আক্রান্ত, ১,৯৮১ জনের মৃত্যু

Coronavirus Cases India: গত একদিনের মধ্যেই অত্যন্ত সংক্রামক ওই রোগে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে

দেশে ৬০,০০০ এর কাছাকাছি মানুষ করোনা আক্রান্ত, ১,৯৮১ জনের মৃত্যু

Coronavirus in India: দেশে সব মিলিয়ে কমপক্ষে ১,৯৮১ জন মৃত্যুর খবর মিলেছে

হাইলাইটস

  • করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বাড়ছে, মোট আক্রান্ত ৫৯,৬৬২ জন
  • গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ওই রোগে আক্রান্ত আরও ৩,৩২০ জন
  • ১৭,৮৪৭ জন ওই রোগে আক্রান্ত হয়েও সুস্থ হয়েছে, জানাচ্ছে স্বাস্থ্য়মন্ত্রক
নয়া দিল্লি:

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৩,৩২০ জনের শরীরে বাসা বাঁধলো করোনা ভাইরাস (Coronavirus)। সব মিলিয়ে ভারতে এখন করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৬০,০০০ ছুঁইছুঁই। গত একদিনের মধ্যেই অত্যন্ত সংক্রামক ওই রোগে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। সারা দেশে মারা (COVID- 19 Pandemic) গেছে মোট ১,৯৮১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত (Coronavirus Cases India) ৫৯,৬৬২ জন। তবে চিকিৎসা সহায়তায় সুস্থও হয়েছেন বেশ কিছু মানুষ, মোট সুস্থতার সংখ্য়া ১৭,৮৪৭। তবে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে করোনা ভাইরাসের কবলে পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠার সংখ্য়াও ক্রমশ বাড়ছে।গত রবিবারও যেখানে সুস্থ হয়েছেন ২৬.৫৯ শতাংশ মানুষ সেখানে আজ (শনিবার) ওই রোগ থেকে পুনরুদ্ধার হার বেড়ে ২৯.৯১ শতাংশে এসে দাঁড়িয়েছে।

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু, মোট মৃতের সংখ্যা ৮৮

করোনা পরিস্থিতিতে শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ কোভি- -১৯ দূত ডঃ ডেভিড ন্যাবারো NDTV-কে জানিয়েছেন যে, পরিস্থিত যেদিকে যাচ্ছে তাতে ভারতে এই রোগটি আরও প্রবল মহামারী রূপে দেখা দেবে আগামী জুলাই মাসের শেষের দিকে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধির মতে, "ভারতে জারি করা চলতি লকডাউন উঠে গেলেই  করোনা সংক্রমণের সংখ্যা আরও দ্রুতহারে বাড়বে। তবে এনিয়ে মানুষজনের অযথা আতঙ্কিত হওয়ার দরকার নেই। হ্যাঁ এটা ঠিক যে আগামী মাসগুলিতে (সংখ্যার বিচারে) দেশে করোনা আক্রান্ত আরও বাড়বে। তবে ভারতে পরিস্থিতি অনেকটাই স্থিতিশীলতা থাকবে ..." ।

কলকাতার ভারতীয় জাদুঘরে করোনা, মৃত নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ান

"লকডাউন ওঠার সঙ্গে সঙ্গে দেখা যাবে যে খুব দ্রুতহারে ওই রোগের সংক্রমণ ছড়াচ্ছে। অর্থাৎ দেশের সব জায়গাতেই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থাকবে। আমি নিশ্চিত যে আগামী জুলাই মাসের শেষের দিকে গোটা দেশে করোনা সংক্রমণের মাত্রা শিখরে পৌঁছবে। তবে তারপর থেকে আশা করা হচ্ছে পরিস্থিতি ভালোর দিকে ঘুরবে"।

.