This Article is From Feb 04, 2019

কলকাতা পুলিশ-সিবিআই সংঘাত: স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল

সারদাকাণ্ডে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে রবিবার সন্ধ্যায় সিবিআই হানা এবং তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা সহ সামগ্রিক পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।রাজভবন

কলকাতা পুলিশ-সিবিআই সংঘাত: স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল

সোমবার সকালেই রাজ্যপাল কেশরীনথা ত্রিপাঠির সঙ্গে ফোনে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

কলকাতা:

সারদাকাণ্ডে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে রবিবার সন্ধ্যায় সিবিআই হানা এবং তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা সহ সামগ্রিক পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পাঠালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। রাজভবন সূত্রে এই খবর পাওয়া গেছে। যদিও রিপোর্টে রাজ্যপাল কী উল্লেখ করেছেন, তা এখনও জানা যায় নি।

রাজভবনের একটি সূত্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট জমা দিয়েছেন রাজ্যপাল। আজ সকালেই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গে কথা বলেছেন রাজ্যপাল”।

 ''এই ধরনা আসলে সত্যাগ্রহ'': বললেন মমতা

সূত্রের খবর, বিশেষ তদন্তকারী দল এবং রবিবার রাতে রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের জমা দেওয়া রিপোর্টের ওপর ভিত্তি করে এই রিপোর্ট তৈরি করা হয়েছে।এক অভূতপূর্ব পরিস্থিতি তৈরি হয় রবিবার রাতে।সন্ধ্যায় পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআইয়ের প্রতিনিধি দল।সেখানেই তাদের আটক করে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ।

সিবিআই এবং পুলিশের মধ্যে তৈরি হওয়া সংঘাতের সঙ্গে যোগীর যোগ আছে কি?

এরপরেই মেট্রো সিনেমার সামনে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে তোপ দাগেন তিনি।পাশাপাশি তাঁর অভিযোগ, কোনও পরোয়ানা ছাড়াই রাজীব কুমারের হানা দিয়েছে সিবিআই।রবিবার রাতেই মুখ্যসচিব এবং ডিজিকে ডেকে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানালেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

আধিকারিকরা জানিয়েছেন, সিবিআই আধিকারিকদের “ভয় দেখানো, হেনস্তা করা, বাধা দেওয়ার মতো দুর্ভাগ্যজনক ঘটনা” সম্পর্কে বিস্তারিত জানতে রাজ্যপালকে ফোন করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

সুপ্রিম কোর্টের নির্দেশে সারদাকাণ্ডের তদন্তে সিবিআই আধিকারিকরা। রবিবার রাতেই সিবিআই আধিকারিকদের ভয় দেখানো, ব্যক্তিগত নিরাপত্তায় হুমকির খবর যায় স্বরাষ্ট্রমন্ত্রকে। তাঁরা জানিয়েছেন, সিবিআই আধিকারিকদের বাড়ির সামনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।এবং পুরো পরিস্থিতির দিকে নজর রাখছে স্বরাষ্ট্রমন্ত্রক।

সিবিআই এবং পুলিশের মধ্যে তৈরি হওয়া সংঘাতের সঙ্গে যোগীর যোগ আছে কি?

সারদা কেলেঙ্কারির তদন্তের বেশ কিছু হারিয়ে যাওয়া নথি সম্পর্কে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাঠানো নোটিশের কোনও জবাব দেন নি তিনি।

এমনকী, নির্বাচনের প্রস্তুতি নিয়ে কমিশনের ডাকা বৈঠকেও এড়িয়ে যান ২৯৮৯ সব্যাচের আইপিএস অফিসার রাজীব কুমার।

.