This Article is From Feb 05, 2019

লাল ডায়েরি সম্পর্কে একী বললেন সারদাকর্তা সুদীপ্ত সেন!

সারদা কেলেঙ্কারি বিতর্কে বারবার উঠে এসেছে রহস্যজনক এক লাল ডায়েরির প্রসঙ্গ।বহুজনের মুখেই শোনা গেছে লাল ডায়েরির কথা। তবে আজও তার হদিশ পাওয়া যায় নি।

লাল ডায়েরি সম্পর্কে একী বললেন সারদাকর্তা সুদীপ্ত সেন!
কলকাতা:

সারদা কেলেঙ্কারি বিতর্কে বারবার উঠে এসেছে রহস্যজনক এক লাল ডায়েরির প্রসঙ্গ। বহুজনের মুখেই শোনা গেছে লাল ডায়েরির কথা। তবে আজও তার হদিশ পাওয়া যায় নি।এমনকী, সোমবার সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপি নেতা প্রকাশ জাভরেকড়ও লাল ডায়েরি ও একটি পেনড্রাইভের প্রসঙ্গ তোলেন।

সারদাকর্তা সুদীপ্ত সেন এবং একসময়ে সারদা গ্রুপের সর্বময় কর্ত্রী দেবযানী মুখোপাধ্যায় এখন সিবিআই হেফাজতে। লাল ডায়েরি প্রসঙ্গে প্রশ্নের উত্তরে দাবি করেন, রহস্যজনক ওই লাল ডায়েরি সম্পর্কে কিছুই জানেন না তিনি।

আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে,জানাল সুপ্রিম কোর্ট, তদন্তে সাহয্যের নির্দেশ

সারদা চিটফান্ড কেলেঙ্কারি রহস্য সামনে আসতেই বহু আমানতকারী ও এজেন্ট প্রতারিত হয়ে আত্মহত্যা করেন। সুপ্রিম কোর্টের নির্দেশে সারদাকাণ্ডের তদন্তভার নেয় সিবিআই। সারদাকর্তা সুদীপ্ত সেন ও তাঁর ঘনিষ্ঠ সহযোগী দেবযানী মুখোপাধ্যায়কে আগেই গ্রেফতার করেছিল রাজ্য পুলিশ। তাঁদেরও হেফাজতে নেয় সিবিআই। পরে গ্রেফতার করা হয় কুণাল ঘোষ, সৃঞ্জয় বসু, মদন মিত্র। বেশ কয়েকজনকে ডেকে জিজ্ঞাসাবাদও করা হয়।

চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত কেন্দ্র-রাজ্য চাপানউতোর বাড়ে। রাজ্যের অভিযোগ, তদন্তকারী সংস্থাগুলিকে কাজে লাগিয়ে বিরোধী দলগুলিকে বাগে আনতে চাইছে কেন্দ্রের শাসকদল। তার মধ্যেই নয়া সংযোজন রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা।

মমতা সিবিআই সংঘাত: লাল ডায়েরি, পেনড্রাইভের প্রসঙ্গ তুলল বিজেপি

রবিবার সন্ধ্যায় কলকাতা পুলিশ কমিশনারের বাড়িতে হানা দেয় সিবিআইয়ের প্রতিনিধি দল। সেখান থেকে তাঁদের আটক করে থানায় নিয়ে যায় কলকাতা পুলিশ যদিও পরে তাঁদের ছেড়েও দেওয়া হয়। এদিকে, এই ঘটনার প্রতিবাদে সংবিধান রক্ষার ব্যানারে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধরনায় বসে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়।

“গণতন্ত্রের জয়”, সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য সরকার ও শাসকদলের বিরুদ্ধে কটাক্ষের তির ছুঁড়তে থাকে কেন্দ্রের শাসকদল।সোমবারই সাংবাদিক সম্মেলন করে একটি লাল ডায়েরি ও একটি পেনড্রাইভের প্রসঙ্গ তোলেন বিজেপি নেতা প্রকাশ জাভরেকড়। তারমধ্যেই সারদাকর্তার এই মন্তব্য।মঙ্গলবার সুদীপ্ত সেন দাবি করেন, লাল ডায়েরি প্রসঙ্গে তিনি কিছুই জানে না।পাশাপাশি দেবযানী মুখোপাধ্যায় লাল ডায়েরির বিষয় তুলে থাকলে, তাঁকে জিজ্ঞেস করতে বলেন তিনি।

.