This Article is From Feb 06, 2019

“একবছরের বেশী সময় ধরে যোগাযোগ নেই মমতার সঙ্গে”, বললেন নবীন পট্টনায়েক

মঙ্গলবার নবীন পট্টনায়েক বলেন, “সোমবার আমাদের দলের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, নিজের রাজ্যের কর্মসূচী নেব আমরা”।

“একবছরের বেশী সময় ধরে যোগাযোগ নেই মমতার সঙ্গে”, বললেন নবীন পট্টনায়েক

ওড়িশার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বিজেডির বিবৃতি মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে নয়

ভুবনেশ্বর:

কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ করতে যাওয়ার প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনাকে সমর্থন করছে কিনা তার দল, সেই জল্পনার অবসান ঘটালেন ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়েক। সাংবাদিকদের তিনি জানিয়ে দেন, “অন্তত একবছর তৃণমূলের কোনও নেতার সঙ্গেই যোগাযোগ নেই আমাদের”।

সোমবার একটি বিবৃতি জারি করে, চিটফান্ড কেলেঙ্কারিতে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ এবং তার প্রতিবাদে মমতার ধরনার দিকেই সমর্থনের ইঙ্গিত দিয়েছিল ওড়িশার শাসকদল বিজেডি।

আজ পাশে থাকলেও একসময়ে রাজীবের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ তুলেছিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সঙ্গে কথা বলেছেন কিনা, সেই প্রশ্নের জবাবে ওড়িশার মুখ্যমন্ত্রী জানান, “সোমবার আমাদের দলের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, নিজের রাজ্যের কর্মসূচী নেব আমরা”।

সোমবার দলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে বিজেডির তরফে জানানো হয়, “সিবিআই ইস্যুতে মিডিয়ার রিপোর্টের ওপর ভিত্তি করে, বিজেডির তরফে জানানো হচ্ছে, সিবিআই নিয়ে বিজেডির বিবৃতি ওড়িশার ব্যাপার।কয়েকটি দলের সঙ্গে বিজেডির জোটের খবর সম্পূর্ণ ভুল এবং ভিত্তিহীন।

সুপ্রিম নির্দেশে শুধু মমতাই নৈতিক জয় দেখতে পারেন, কটাক্ষ স্মৃতির

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, বিজেডির দুই বিধায়ক এবং এক মন্ত্রীকে চিটফান্ড কেলেঙ্কারিতে সিবিআইয়ের নোটিশ পাঠানোর বিষয়টিও। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, সিবিআইয়ের জবাবে, বিজেডি বিধায়করা জানিয়েছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নোটিশের জবাব দেবেন তাঁরা। যদিও সিবিআইয়ের নোটিশ পাওয়ার বিষয়ে সংবাদমাধ্যমে প্রচারিত খবরকে সম্পূর্ণ গুজব বলে মন্তব্য করেছেন তিনি।

রাজীবের মামলায় মমতাকে অভিনন্দন জানিয়ে বিজেপির তোপের মুখে কেজরিওয়াল

সোমবার বিজেডির তরফে ট্যুইটে লেখা হয়, “যাই হোক, নিজের মধ্যে এই সংঘাত কাটিয়ে প্রাতিষ্ঠানিক সার্বভৌমত্ত্ব পুনরুদ্ধার করতে হবে।বিষয়টিতে আমদের পরিণত গণতন্ত্র এবং পেশাদারিত্ত্ব বজায় রাখতে হবে। পঞ্চায়েত এবং সাধারণ নির্বাচনের আগে ওড়িশায় সিবিআইয়ের তৎপরতা, অপেশাদার আচরণ এবং রাজনৈতিক উদ্দ্যেশ্যেই তুলে ধরে”।

ডিসেম্বরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বিরোধীদের সমাবেশেও যোগ দেয় নি বিজেডি।

এজেন্সি থেকে পাওয়া তথ্য

.