This Article is From Feb 06, 2019

সুপ্রিম নির্দেশে শুধু মমতাই নৈতিক জয় দেখতে পারেন, কটাক্ষ স্মৃতির

কলকাতা পুলিশ কমিশনার  রাজীব কুমারকে  নিয়ে সিবিআইয়ের দায়ের করা মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশকে হাতিয়ার করে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন  কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

সুপ্রিম নির্দেশে শুধু মমতাই নৈতিক জয় দেখতে পারেন, কটাক্ষ স্মৃতির

 সুপ্রিম কোট জানিয়েছে ২০ তারিখ পর্যন্ত  রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না।

হাইলাইটস

  • মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন স্মৃতি ইরানি
  • শুধুমাত্র মমতাই এটাকে নৈতিক জয় হিসেবে দেখতে পারেনঃ স্মৃতি
  • রাজ্যের রাজনৈতিক অস্থিরতার কথা মাথায় রেখে নির্দেশ দিয়েছে আদালতঃ স্মৃতি
নিউ দিল্লি:

কলকাতা পুলিশ কমিশনার  রাজীব কুমারকে  নিয়ে সিবিআইয়ের দায়ের করা মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশকে হাতিয়ার করে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন  কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।  সুপ্রিম কোট জানিয়েছে ২০ তারিখ পর্যন্ত  রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না তবে  শিলঙে গিয়ে   সিবিআইয়ের আধিকারিকদের প্রশ্নের মুখে পড়তে হবে কমিশনারকে।  সুপ্রিম কোর্টে এ কথা বলার পর  দু'পক্ষই  নিজেদের জয় দেখছে।  মমতা বলেছেন এটা গণতন্ত্রের জয়।  একই সঙ্গে সুপ্রিম নির্দেশ আসার পর ‘সত্যাগ্রহ'-ও  প্রত্যাহার করে নিয়েছেন তিনি।  তাঁর  কথায়  এই রায় প্রমাণ করে  গণতন্ত্রই বিগ বস, অন্য কেউ নয়।  পাশাপাশি  ধর্মতলার ধর্নামঞ্চ থেকে সাংবাদিকদের মমতা বলেন এটা তার একার জয় নয়।  এটা সংবিধানের জয়।  এই জয়  ভারতকে রক্ষা করবে।

তিনদিনের মাথায় ‘সত্যাগ্রহ' প্রত্যাহার করলেন মুখ্যমন্ত্রী

 মমতা মন্তব্যের কড়া সমালোচনা করেছেন স্মৃতি।  সাংবাদিক সম্মেলনে তিনি বলেন সুপ্রিম কোর্টের এমন বক্তব্য শুনে শুধু মমতাই খুশি হতে পারেন।  শুধুমাত্র তিনিই  এটাকে নৈতিক  জয়  হিসেবে  দেখতে পারেন।   সংবাদ সংস্থা পিটিআইকে  মোদী  মন্ত্রিসভার  এই সদস্য বলেন  পশ্চিমবঙ্গের রাজনৈতিক অস্থিরতা আছে ।   সেটা মাথায় রেখেই নিজেদের বক্তব্য জানিয়েছে সুপ্রিম কোর্ট।  আর আদালতের নির্দেশ অনুযায়ী  সিবিআইয়ের প্রশ্নের উত্তর দিতে হবে কলকাতার কমিশনারকে। 

এর আগে তিনদিনের মাথায় ধর্না প্রত্যাহার করেন মুখ্যমন্ত্রী। সুপ্রিম কোর্টের নির্দেশ আসার পর রাজনৈতিক মহলের ধারনা হয়েছিল ধর্না প্রত্যাহার করে নেবেন। সেই মতোই ধর্না তুলে নিলেন মমতা। তিনি বলেন, ১৩ এবং ১৪ তারিখ দিল্লিতে ধর্না হবে। সংবিধান এবং গণতন্ত্র রক্ষা করতে ধর্না  করেছিলেন বলে তিনি জানান। তাঁর পাশে  ছিলেন চন্দ্রবাবু নায়ডু। মুখ্যমন্ত্রী বলেন, সকালে এইচ ডি দেবেগৌড়ার সঙ্গে  আমার  কথা হয়েছে। তাছাড়া চন্দ্রবাবু এসেছেন, তেজস্বীও আছেন। সবাই আলোচনা করে ঠিক করেছি আগামী সপ্তাহে দিল্লিতে ধর্না হবে। তাঁর পাশে  দাঁড়িয়ে চন্দ্রবাবু বলেন, আদালতের রায় সংবিধানের জয়। আদালত ভাল রায় দিয়েছে তাই আমরা সবাই ম্যাডাম (মুখ্যমন্ত্রী)কে ধর্না প্রত্যাহার করতে অনুরোধ করি উনি সেই অনুরোধ   রেখেছেন বলে ধন্যবাদ।

.