ছবির ভেতরে লুকিয়ে আছে এক অজগর, আপনি দেখতে পাচ্ছেন?

আসলে সাপ খুবই ভীতু প্রজাতির প্রাণী। সেই কারণেই আত্মরক্ষার জন্য এমন জায়গায় লুকিয়ে থাকে, যে তাকে খুঁজে বার করা খুবই কঠিন হয়ে দাঁড়ায়

ছবির ভেতরে লুকিয়ে আছে এক অজগর, আপনি দেখতে পাচ্ছেন?

দেখতে পেলেন? আপনাদের সুবিধার জন্য কিছু সূত্র দেওয়া হচ্ছে

এখনও পর্যন্ত সোশ্যাল মিডিয়া-তে 'ফাইন্ড দ্যা স্নেক' দিয়ে বহু ছবি ভাইরাল হয়েছে, আসলে সাপ খুবই ভীতু প্রজাতির প্রাণী। সেই কারণেই আত্মরক্ষার জন্য এমন জায়গায় লুকিয়ে থাকে, যে তাকে খুঁজে বার করা খুবই কঠিন হয়ে দাঁড়ায়।এখানে যে ছবিটা দেখতে পাচ্ছেন, সেটা অস্ট্রেলিয়ার, এই ছবিতে এক মস্ত সাপ লুকিয়ে বসে আছে, কিন্তু তা কোথায় লুকিয়ে বসে আছে তা খুঁজে পাওয়া অসাধ্য সাধন। এমনকি বিদেশের এক সংস্থা, যারা সাপ ধরার কাজ করে, তারাই এই ছবি শেয়ার করে লিখেছেন, ''এই ছবির মধ্যে কোথায় লুকিয়ে আছে অজগর? খুঁজে বার করুন'':

দেখতে পেলেন? আপনাদের সুবিধার জন্য কিছু সূত্র দেওয়া হচ্ছে।ওই সংস্থার ব্রায়ন রবিনসন সংবাদ সংস্থাকে জানিয়েছেন, তিনি বিগত কিছুদিন ধরে এই অজগরটি কাঠের উপর দেখেছিলেন। 

আপনি যদি সাপটি খুঁজতে ব্যর্থ হয়ে থাকেন তাহলে ফেসবুকের সাহায্য নিতে পারেন। ফেসবুক আধিকারিক একটি ছবিতে লাল রঙের চিহ্ন দিয়ে সাপটি কোথায় আছে তা দেখিয়ে দিয়েছেন। 

তবে রবিনসন স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আর্জি জানিয়েছেন, তাঁর মতে পরিষ্কার পরিচ্ছন্ন স্থানে সাপ বাসা বাঁধতে পারে না।  

তিনি আরও জানিয়েছেন শীতের সময়তেও এই ধরনের কার্পেট পাইথন ''খুবই সক্রিয়'' থাকে। প্রসঙ্গত, এই ধরনের বিষহীন প্রজাতির সাপ সম্পূর্ণ উত্তর, পূর্ব ও দক্ষিণ অস্ট্রেলিয়ায় দেখা যায়। যারা উন্মুত্ত জঙ্গল, পার্ক, উদ্যান প্রভৃতি স্থানে ঘুরে বেরায়।    

Click for more trending news