প্রতিবেশীর কুকুরের সঙ্গে “অবৈধ সম্পর্ক”! পোষা কুকুরকে পরিত্যাগ করল মালিক

বছর তিনেকের ওই পোষ্যটিকে কেরলের একটি বাজারে ঘুরে বেড়াতে দেখে তাঁকে নিয়ে আসেন পশুপ্রেমী শামীন, কুকুরটির গলায় একটি চিরকূট লিখে রেখেছিলেন তাঁর মালিক

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রতিবেশীর কুকুরের সঙ্গে “অবৈধ সম্পর্ক”! পোষা কুকুরকে পরিত্যাগ করল মালিক

কেরলের থিরুবনন্তপূরম থেকে উদ্ধার করা হয় এই সাদা কুকুরটিকে


থিরুবনন্তপূরম: 

গলায় মালিকের লেখা একটি চিরকূট নিয়ে কেরলের (Kerala) থিরুবনন্তপূরমের (Thiruvanthapuram) একটি বাজারে এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছিল সাদা ধবধবে কুকুরটি। সেটি নজরে আসে স্থানীয় এক পশুপ্রেমী (People For  Animals) মহিলার। তিনি কুকুরটির কাছে গিয়ে সেটির গলায় লাগানো চিরকূট পরে রীতিমতো থ হয়ে যান। ওই চিরকূট কুকুরটির মালিক লিখে তার গলার কলারে আটকে দিয়েছিলেন। সেটিতে লেখা, “প্রতিবেশীর এক কুকুরের সঙ্গে ‘অবৈধ সম্পর্ক' গড়ায় আমার পোষ্যকে আমি পরিত্যাগ (dog abandoned) করলাম”, মালয়ালাম ভাষায় চিরকূটটি লেখা ছিল বলে জানিয়েছেন কুকুরটির উদ্ধারকারী ব্যক্তি। তিন বছর বয়সী ওই সাদা লোমশ কুকুরটি ঘুরে বেড়াচ্ছিল স্থানীয় একটি বাজারে। সেটিকে উদ্ধার করেছেন শামীন নামের এক পশুপ্রেমী, যিনি আদুরে কুকুরটির গলায় লাগানো চিরকূটটি প্রথমে পড়ে হতবাক হয়ে গেছিলেন।

বাকি নেই দেহের চুল, পোশাকও! নিজের মালিককেই খেয়ে নিল পোষ্য ১৮ টি সারমেয়

জানা গেছে, ওই চিরকূটটি মালয়ালাম ভাষায় লেখা ছিল। সেখানে লেখা, “কুকুরটিকে খুব সুন্দর করে ব্রিড করে নিয়ে আসা হয়। এর ব্যবহারও খুব ভাল। এর জন্যে খুব বেশি খাবারেরও প্রয়োজন পড়ে না। ওর কোনও রোগও নেই। প্রতি ৫দিন অন্তর ওকে স্নান করানো হয়। শুধু ও একটু বেশি ডাকে। গত ৩ বছরে ও কাউকে কামড়ায়নি। ওকে সাধারণত দুধ, বিস্কুট ও কাঁচা ডিম খাওয়ানো হয়। একে এই জন্যেই বাড়ি থেকে বের করে দিলাম কারণ এটি আমার প্রতিবেশীর কুকুরের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে গেছিল”।

খুনের অভিযোগে জেলবন্দি গোটা পরিবার, পোষ্য ল্যাব্রাডরের দায়িত্ব নিল পুলিশ

শামীন, যিনি এই কুকুরটিকে (dog abandoned) উদ্ধার করেছেন, সংবাদসংস্থা এএনআইকে জানান, একটি কুকুর এলাকায় ঘুরে বেড়াচ্ছে খবর পেয়ে তিনি সেখানে গিয়ে তাকে নিজের বাড়িতে নিয়ে আসেন।

3bkag1m

তিনি (People For  Animals) জানিয়েছেন, সাধারণত আহত হলে বা শারীরিকভাবে অসুস্থ হলে কুকুরদের বাতিল করে দেন মালিকরা, কিন্তু “অবৈধ সম্পর্ক” গড়ার অভিযোগে কোনও কুকুরকে তাঁর মালিক বাড়ি থেকে বের করে দিয়েছেন (dog abandoned)  এই ঘটনা তাঁর কাছে প্রথম।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................