This Article is From Jul 11, 2019

বাকি নেই দেহের চুল, পোশাকও! নিজের মালিককেই খেয়ে নিল পোষ্য ১৮ টি সারমেয়

৫৭ বছর বয়সী ম্যাক অসুস্থ ছিলেন বেশ। অসুস্থ হয়ে তিনি মারা যাওয়ার পরে তাঁকে কুকুরেরা খেয়ে ফেলে নাকি কুকুরেরাই তাঁকে মেরে ফেলে সেই বিষয়টা স্পষ্ট নয়।

বাকি নেই দেহের চুল, পোশাকও! নিজের মালিককেই খেয়ে নিল পোষ্য ১৮ টি সারমেয়

অসুস্থ হয়ে তিনি মারা যাওয়ার পরে তাঁকে কুকুরেরা খেয়ে ফেলে নাকি কুকুরেরাই ম্যাককে মেরে ফেলে সেই বিষয়টা স্পষ্ট নয়।

ভালোবেসে ১৮ টা কুকুর পুষেছিলেন ম্যাক। এই ১৮ সারমেয়ই ছিল তাঁর একমাত্র সঙ্গী। সেই কুকুরের পেটেই ঠাঁই হয়েছে শেষমেশ। বিশ্বাস করতে অবাক লাগলেও আস্ত একটা মানুষকে খেয়ে ফেলেছে তাঁর পোষা কুকুরেরাই! ম্যাকের চুল, পোশাক সমেত সবটা আসলে খেয়ে ফেলেছে একদল কুকুর। ফ্রেডি ম্যাক টেক্সাসের ভেনাসের কাছে তাঁর নিজের গ্রামের বাড়িতে নিজের একমাত্র সঙ্গী ১৮ টা কুকুরের পেটেই মিশে গিয়েছেন হাড় মাংস, চর্বি সমেত।

জনসন কাউন্টি শেরিফ অ্যাডাম কিং ওয়াশিংটন পোস্টকে বলেন, “আমরা একেবারে বিশ্বাস করতে পারিনি। কারণ কিছুই বাকি ছিল না আর। যদিও প্রাণিরা যে মানুষের অবশিষ্টাংশ খেয়ে ফেলবে এটা বিস্ময়কর হলেও সাধারণ।”

World Population Day 2019: বিশ্বজুড়ে বাড়ছে জনসংখ্যা, ফুরিয়ে আসছে বেঁচে থাকার রসদ

কিন্তু, তা বলে পুরো শরীর, জামাকাপড় এবং সবটুকু?

সিনিয়র তদন্তকারীরা জানিয়েছেন, কুকুর একটা গোটা মানুষ খেয়ে ফেলেছে এমনটা তাঁরা আগে শোনেননি। তবে তাঁরা চূড়ান্তভাবে নিশ্চিত হন মঙ্গলবার। গোয়েন্দারা জানতে পারেন, যে সামান্য অংশ পাওয়া গিয়েছে মেডিক্যাল পরীক্ষায় তা ম্যাকের বলেই চিহ্নিত হয়েছে।

অ্যাডাম বলেন, ৫৭ বছর বয়সী ম্যাক অসুস্থ ছিলেন বেশ। অসুস্থ হয়ে তিনি মারা যাওয়ার পরে তাঁকে কুকুরেরা খেয়ে ফেলে নাকি কুকুরেরাই তাঁকে মেরে ফেলে সেই বিষয়টা স্পষ্ট নয়। সাধারণত কারও সঙ্গেই তেমন যোগাযোগ রাখতেন না ম্যাক। বেশ কিছুদিন তাঁর খবর না পাওয়ায় তাঁর পরিবারের একজন সদস্য অ্যাডামের সঙ্গে যোগাযোগ করেন। ম্যাকের খোঁজ না পেয়ে তাঁর বাড়িতেও আসেন পরিবারের সদস্যরা। কিন্তু ওই কুকুরগুলি এতখানিই হিংস্র যে কাউকেই কাছে ঘেঁষতে দেয়নি। ড্রোন উড়িয়েও বাড়ির ভেতরে দেখার চেষ্টা করা হয়, তাও ম্যাকের সন্ধান মেলে না। কোনও রকমভাবেই কোনও যোগাযোগ না করতে পেরে সোশ্যাল মিডিয়াতেও ম্যাকের জন্য সন্ধান চালানো হয়। 

নায়াগ্রা জলপ্রপাতে ১৮৮ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও অক্ষত অবস্থায় উদ্ধার এক ব্যক্তি

১৫ মে ওই বাড়িতে অনুসন্ধান চালাতে গিয়ে প্রথম একটুকরো হাড় মেলে। পরে আরও বেশ কয়েকটা হাড়ের টুকরো মেলে ম্যাকের ওই বাড়ি থেকে। কুকুরগুলিকে আটক করে আরও তল্লাশি চালালে কর্তৃপক্ষ চুল, আরও হাড় এবং ম্যাকের পোশাকের ছেঁড়া টুকরো আবিষ্কার করে। কুকুরেরা যেখানে থাকত সেখানে ম্যাকের দু'পাটি জুতোও মেলে।

২০১৭ সালের ন্যাশনাল জিওগ্রাফিক আর্টিকেলে প্রকাশিত হয়, মৃত মালিকদের কুকুরেরা খেয়ে নিয়েছে এমন উদাহরণ রয়েছে বেশ কয়েক ডজন। এই বছরের শুরুর দিকেই দক্ষিণ ক্যারোলিনার বাসিন্দা এক মহিলাকে তাঁর পোষ্য দুই কুকুর জীবন্ত খেয়ে নেয়। ম্যাকের এই পোষা কুকুরদের ভয়ানক হিংসাত্মক প্রকৃতির জন্য এবং মালিককে হত্যা করার বিষয়টি প্রমাণিত হওয়ার পরে ১৩ জনকে মেরে ফেলা হয়েছে। অন্য কুকুরেরা মিলে তার আগেই নিজেদের দুই কুকুরকেও মেরে ফেলে। ৩ জন একটু নরম হওয়ায় রক্ষা পেয়েছে বলে জানান অ্যাডাম।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.