This Article is From May 29, 2020

করোনায় মৃত প্রভুর মৃত্যুর তিন মাস পরেও হাসপাতালে অপেক্ষমাণ কুকুর, ভাইরাল ছবি

তার মালিক হাসপাতালে ভর্তি হওয়ার পাঁচ দিনের মধ্যে মারা যান। কিন্তু সে খবর আজও জানে না জায়ো-বায়ো।

করোনায় মৃত প্রভুর মৃত্যুর তিন মাস পরেও হাসপাতালে অপেক্ষমাণ কুকুর, ভাইরাল ছবি

সপ্তাহের পর সপ্তাহ ধরে এভাবেই সে বসে থেকেছে মালিকের ফেরার প্রতীক্ষায়।

গত তিন মাস ধরে মালিকের অপেক্ষায় রয়েছে প্রভুভক্ত কুকুরটি (Dog)। কিন্তু সে জানে না হাসপাতালে সে তার মালিকের অপেক্ষায় থাকলেও তার মালিক করোনা (Coronavirus) আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় (Social Media) কুকুরটির এমন প্রতীক্ষার ঘটনা প্রত্যক্ষ করে বিষণ্ণ নেটিজেনরা। কুকুরটির নাম জায়ো-বায়ো। তাকে দেখে অনেকেরই মনে পড়ে যাচ্ছে হাচিকোর কথা। ন'বছর ধরে একই স্থানে যে অপেক্ষায় থেকেছিল তাঁর মালিকের জন্য। ‘নিউ ইয়র্ক পোস্ট' সূত্রে জানা যাচ্ছে, সাত বছরের জায়ো-বায়ো প্রায় তিন মাস ধরে চিনের উহান শহরের তাইকাং হাসপাতালে অপেক্ষায় রয়েছে তার মালিকের। তার মালিক হাসপাতালে ভর্তি হওয়ার পাঁচ দিনের মধ্যে মারা যান। কিন্তু সে খবর আজও জানে না জায়ো-বায়ো।

করোনা যোদ্ধা হিসেবে লন্ডনের হাসপাতালকে ছাদনাতলা বানালেন চিকিৎসক-নার্স

এমন করুণ দৃশ্য দেখে সকলেই বিষণ্ণ হয়ে পড়েছেন হাসপাতাল চত্বরে। স্থানীয় সুপার মার্কেট চালান এক মহিলা। তিনিও কুকুরটিকে দেখে এত আচ্ছন্ন হয়ে পড়েছেন তার প্রভুভক্তিতে, যে সিদ্ধান্ত নিয়েছেন তার দেখভাল করার। মালিক মারা যাওয়ার পর থেকেই তার প্রতি মায়া পড়ে গিয়েছে হাসপাতালের সকলের।

চিনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ভাইরাল হওয়ার পর টুইটার ও অন্যত্র সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে গিয়েছে জায়ো-বায়ো।

বহু নেটিজেনেরই এই কুকুরটিকে দেখে হাচিকোর কথা মনে পড়ে গিয়েছে।

এমনকী বের করে দেওয়া হলেও কুকুরটি বারবার ফিরে এসেছে হাসপাতালে। তার মালিকের প্রতীক্ষায় বসে থেকেছে দিনের পর দিন।

মে মাসে বহু রোগীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর জায়ো-বায়োকে তুলে দেওয়া হয়েছে ‘উহান স্মল অ্যানিম্যাল প্রোটেকশন অ্যাসোসিয়েশন'-এর হাতে। আপাতত সেখানেই রয়েছে সে। এখন অপেক্ষা, আবারও কোনও সহৃদয় পশুপ্রেমী এসে নিয়ে যাবেন জায়ো-বায়োকে। 

Click for more trending news