This Article is From Aug 21, 2018

পরিত্যক্ত শিশুকে স্তন্যপান পুলিশ অফিসারের- আর্জেন্টিনায় মানবতার নতুন গল্প

অপুষ্টিতে ভোগা একটি শিশুকে নিজের স্তন্য পান করিয়ে সুস্থ করে তুলেছেন এক পুলিশ কর্মী!

পরিত্যক্ত শিশুকে স্তন্যপান পুলিশ অফিসারের- আর্জেন্টিনায় মানবতার নতুন গল্প

ইন্টারনেটে ভাইরাল এখন আয়ালার এই ছবি

আর্জেন্টিনা:

অপুষ্টিতে ভোগা একটি শিশুকে নিজের স্তন্য পান করিয়ে সুস্থ করে তুলেছেন এক পুলিশ কর্মী! বিশ্ব জুড়ে শিশুদের উপর অত্যাচারের মাঝে এই ছবি সত্যিই অনন্য, সত্যিই বর্ণনাতীত। আর্জেন্টিনার পুলিশ অফিসার সেলেস্তে জ্যাকলিন আয়লা শিশুদের একটি হাসপাতালে ওইদিন গার্ডের দায়িত্বে ছিলেন। সেই সময়েই অবহেলিত পরিত্যক্ত শিশুটি হাসপাতালে এসে পৌঁছায়। ক্ষিদেতে যখন ওই শিশুটি প্রচণ্ড কাঁদছিল সেই কান্না শুনেই হাসপাতালের কর্মীদের তিনি জানান, বাচ্চাটির যত্ন করতে চান তিনি। নিজের বুকের দুধ খাওাতেই আস্তে আস্তে শান্ত হয় ওই শিশু, কান্নাও কমে যায় তার। গত বুধবার বুয়েনস এয়ারসের সর মারিয়া লুডোভিকা শিশু হাসপাতালে ঘটেছে এই অসাধারণ ঘটনাটি।

হাসপাতালেরই কর্মী মার্কোস হেরিডিয়া এই স্নিগ্ধ সুন্দর দৃশ্যটির ছবি তোলেন এবং বলা বাহুল্য ফেসবুকে দিতেই তা ভাইরাল হয়ে যায়।

 
 

অনলাইনে পোস্ট করার পর, ছবিটি 1 লাখেরও বেশি শেয়ার হয়েছে এবং শত শত মন্তব্যও জমা পড়েছে ফেসবুকে। টুইটারেও তাঁর নামটি একটি হ্যাশট্যাগে পরিণত হয়েছে।

আয়ালার এই কাজের কথা পৌঁছে গিয়েছিল বুয়েনস এয়ারস এর আইনসভার উপরাষ্ট্রপতি ক্রিশ্চিয়ান রিটোন্ডোর কাছেও। "স্বতঃস্ফূর্ত স্নেহের কর্তব্য"-এর জন্য পুলিশ অফিসার থেকে সার্জেন্টের পদে পদোন্নতিও হয় আয়ালার।

17 আগস্ট একটি টুইটে তিনি লিখেছেন, “আজ সিলেস্টের পদোন্নতির দিন! একটি শিশুর কান্না শান্ত করতে যে স্বতঃস্ফূর্ত স্নেহের কাজ আপনি করেছেন সে জন্য আপনাকে ধন্যবাদ।"

আয়ালা যেখানে কাজ করেন সেই বোম্বারোস ভলান্টারিওস বেরিসো ফায়ার ব্রিগেডের স্বেচ্ছাসেবকেরাও আয়ালাকে অভিনন্দন জানিয়ে ও কাজের প্রশংসা করে একটি পোস্ট লিখেছিলেন।

"এই সহকর্মী যা করেছেন তা আমাদের গর্ব করার মতোই। শুধু তাই না, আমাদের গোটা দলটিকেই তিনি ভীষণ উদ্বুদ্ধ করেছেন।" তাঁরা লিখেছেন।

 
 

 আয়ালা জানিয়েছেন, শিশুটিকে সাহায্য করার আগে তাঁকে দু’বার ভাবতে হয়নি। নিউইয়র্ক পোস্টেকে তিনি বলেছেন "এটা সত্যিই দুঃখজনক মুহূর্ত। বাচ্চাটাকে ওভাবে দেখে আমার অদ্ভুত কষ্ট হচ্ছিল। শিশুদের এমন মারাত্মভাবে প্রভাবিত করে এমন বিষয়গুলি নিয়ে সমাজের সংবেদনশীল হওয়া উচিত, বারে বারে এমন ঘটতে পারে না।"

এই বছরের জুন মাসে ব্যাঙ্গালুরুর ঠিক একই রকম একটি ঘটনায় পরিত্যক্ত নবজাতককে বুকের দুধ খাইয়ে মানুষের মন জয় করেন এক পুলিশকর্মী।


 

Click for more trending news


.