This Article is From Nov 30, 2018

যোগব্যায়ামের মাধ্যমেই কমবে ভারত ও আর্জেন্টিনার মধ্যে দূরত্ব, বললেন মোদী

আর্জেন্টিনার একটি যোগ ব্যায়ামের অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, যোগ ব্যায়ামের অভ্যাস ভারতের পক্ষ থেকে পৃথিবীকে দেওয়া এক গুরুত্বপূর্ণ উপহার সুস্বাস্থ্য ও শান্তির লক্ষ্যে

যোগব্যায়ামের মাধ্যমেই কমবে ভারত ও আর্জেন্টিনার মধ্যে দূরত্ব, বললেন মোদী

"স্বাস্থ্য ও শান্তির লক্ষ্যে যোগব্যায়াম হল গোটা বিশ্বকে দেওয়া ভারতের উপহার", বলেন মোদী

বুয়েনস আইরেস:

ভারত ও আর্জেন্টিনার মধ্যের বিশাল দূরত্ব একমাত্র ঘোচাতে পারে যোগ ব্যায়াম। অটুট করে তুলতে পারে দুই দেশের মানুষের মধ্যের বন্ধন। বৃহস্পতিবার জি২০ সম্মেলনে এসে এই কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর্জেন্টিনার একটি যোগ ব্যায়ামের অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, যোগ ব্যায়ামের অভ্যাস ভারতের পক্ষ থেকে পৃথিবীকে দেওয়া এক গুরুত্বপূর্ণ উপহার সুস্বাস্থ্য ও শান্তির লক্ষ্যে। "আমি দীর্ঘ ১৫,০০০ কিলোমিটার পথ পেরিয়ে এখানে এলাম ২৪ ঘন্টারও বেশি সময় অতিক্রম করে। কিন্তু আপনাদের ভালোবাসা ও উৎসাহের কারণে আমার একবারের জন্যও মনে হচ্ছে না যে, দেশের বাইরে রয়েছি", হিন্দিতে বলেন নরেন্দ্র মোদী। 

"অতীতের ভুলের জন্য আমাদের সরকারকে দোষ দেবেন না", দাউদ নিয়ে বললেন ইমরান

"শান্তির জন্য যোগব্যায়াম" শীর্ষক অনুষ্ঠানটির আয়োজকদের ধন্যবাদ জানিয়ে মোদী বলেন, এর থেকে ভালো ও যথার্থ নাম আর কিছুই হতে পারে না। "যোগ ব্যায়াম আপনার শারীরিক স্বাস্থ্য এবং মানসিক স্বাস্থ্য- দুইয়ের জন্যই অত্যন্ত উপকারী। শরীর ও মনকে শান্তি দেয় এই বিশেষ ধরনের ব্যায়াম", বলেন তিনি। 

9f8t21m8

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.