This Article is From Sep 03, 2019

জালিয়াতির অভিযোগে গ্রেফতার ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর ছেলে

Amit Jogi-কে বিজেপি নেতা সমীরা পাইকরা অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়। তাঁর জন্মস্থান সম্পর্কে নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে।

জালিয়াতির অভিযোগে গ্রেফতার ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর ছেলে

নিজের বাসভবন থেকে গ্রেফতার করা হল ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে Amit Jogi-কে।

নিজের বাসভবন থেকে গ্রেফতার (arrest) করা হল ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর ছেলে অমিত যোগীকে। তাঁর (Amit Jogi) বিরুদ্ধে নিজের জন্মস্থান সম্পর্কে নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে।। বিজেপি নেতা সমীরা পাইকরা অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়। ওই বিজেপি নেতা ২০১৩ সালে ছত্তিশগড়ের (Chhattisgarh) মারওয়াহি বিধানসভা আসন থেকে অমিত যোগীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং হেরে গেছিলেন। ওই কেন্দ্রটি সংরক্ষিত নির্বাচনী এলাকা বলে উল্লেখ করা ছিল।

ব্যাঙ্ক জালিয়াতি মামলায় গ্রেফতার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর ভাইপো

বিলাসপুরে নিজের বাড়ি থেকেই গ্রেফতার করা হয় ৪২ বছরের অমিত যোগীকে। 

অজিত যোগীর ছেলের বিরুদ্ধে বিজেপি নেতা সমীরা পাইকরা হাইকোর্টে অভিযোগ করেন যে অমিত যোগী নিজের জাত ও জন্ম তারিখ সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছেন। গত সপ্তাহেই আদালত এই বিধানসভার মেয়াদ শেষ হয়ে গেছে বলে বিজেপি নেতার করা ওই আবেদনটি বাতিল করে দেয়। এরপরেই বিজেপি নেতা সমীরা পাইকরা পুলিশে গিয়ে নতুন করে অভিযোগ দায়ের করেন।

তিহার জেল নয়, চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদবৃদ্ধি

তিনি অভিযোগ করেন যে অমিত যোগী ১৯৭৮ সালে ছত্তিশগড়ের সরবেহেরা গৌরেলা গ্রামে জন্মেছেন বলে নিজের নির্বাচনী হলফনামায় উল্লেখ করলেও তা সর্বৈব মিথ্যা। তিনি আদৌ সেখানে জন্মগ্রহণ করেননি। ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর ছেলে অমিত যোগী আসলে তিনি ১৯৭৭ সালে টেক্সাসে জন্মগ্রহণ করেছিলেন, দাবি করেন বিজেপি নেতা সমীরা পাইকরা। তাঁর অভিযোগের ভিত্তিতেই এরপর অজিত যোগীর ছেলেকে নিজের বাসভবন থেকে গ্রেফতার করে পুলিশ।

.