"শাহিনবাগ অভিযুক্তের আপ যোগসূত্র অমিত শাহেরই ষড়যন্ত্র", বললেন Arvind Kejriwal

Shaheen Bagh Shooter: মঙ্গলবার একটি ছবি সামনে এসেছে যাতে শাহিনবাগের বন্দুকবাজকে আম আদমি পার্টির নেতাদের সঙ্গে দেখা যাচ্ছে

Delhi Elections 2020: ভোটের আগে নোংরা রাজনীতি করছে বিজেপি, অভিযোগ অরবিন্দ কেজরিওয়ালের

হাইলাইটস

  • স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ তুললেন কেজরিওয়াল
  • জোর করে আপের সঙ্গে শাহিনবাগ-অভিযুক্তের যোগ খোঁজা হচ্ছে, অভিযোগ তাঁর
  • ইতিমধ্যেই আপের সঙ্গে যোগসূত্র থাকার কথা অস্বীকার করেছে অভিযুক্তের পরিবার
নয়া দিল্লি:

শাহিনবাগে গুলি চালানোর ঘটনার দায়ে গ্রেফতার (Shaheen Bagh shooter) হওয়া যুবক কপিল গুজ্জরের সঙ্গে আপের যোগসূত্র খুঁজে বের করার চেষ্টা আসলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরই নতুন ষড়যন্ত্র, দাবি করলেন আপ প্রধান তথা দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। দিল্লি পুলিশকে নিজেদের ষড়যন্ত্রে সামিল করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah), এমন কথাও শোনা যায় আপ প্রধানের মুখে। "আপনাদের কি মনে হয় যে আমরা এ জাতীয় গুলি চালানোর মতো ঘটনায় (Shaheen Bagh Firing) মদত দেওয়ার ক্ষমতা রাখি? ওঁর পরিবারও বলেছে যে আপের সঙ্গে ওঁদের কোনও সম্পর্ক নেই। এরকম হলে তো যে কেউ নির্বাচনের আগে পুলিশকে ব্যবহার করতে পারবেন", ক্ষোভ উগরে দিয়ে বলেন তিনি। আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপির বিরুদ্ধে ভোটের স্বার্থে "নোংরা রাজনীতি" করার অভিযোগ আনলেন দিল্লি মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার একটি ছবি সামনে এসেছে যাতে শাহিনবাগের বন্দুকবাজকে (Shaheen Bagh Shooter) আম আদমি পার্টির নেতাদের সঙ্গে দেখা যাচ্ছে। ওই ছবি রাজনৈতিক ঝড় তুলেছে। বিজেপি (BJP) দাবি করছে যে এই ছবিই প্রমাণ করছে যে সংশোধিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendment Act) বিরুদ্ধে দিল্লিতে যে প্রতিবাদ-বিক্ষোভ হচ্ছে তার নেপথ্যে আছে ক্ষমতাসীন দল আপের মদত। দিল্লিতে ক্ষমতাসীন দল আম আদমি পার্টির তরফ থেকে পাল্টা দাবি করা হয়েছে যে, গোটা ঘটনাটাই বিজেপির ষড়যন্ত্র এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে কাজ করছে পুলিশ ।

Shaheen Bagh Firing: "আপের সঙ্গে কোনও যোগ নেই", শাহিনবাগের বন্দুকবাজের পরিবারের বয়ানে নয়া মোড়

পাশাপাশি শাহিনবাগ গুলি কাণ্ডে অভিযুক্ত কপিল গুজ্জরের পরিবারের তরফেও আম আদমি পার্টির সঙ্গে তাঁদের কোনও রকম যোগ নেই বলে সাফ জানানো হয়েছে। সেই উদাহরণও তুলে ধরে বিজেপিকে আক্রমণ করেন অরবিন্দ কেজরিওয়াল।

Shaheen Bagh Firing: পুলিশ "বিজেপির মুখপাত্র" হিসাবে কাজ করছে, অভিযোগ আপের

বুধবারই কপিল গুজ্জরের বাবা বলেন,"আপের সঙ্গে আমার বা আমার পরিবারের কোনও সম্পর্ক নেই। লোকসভা নির্বাচনের সময় (গত বছর) ওঁরা প্রচারে এসেছিলেন এবংসেই সময়েই ওঁরা আমাদের সবাইকে আপের টুপি পরিয়ে দেন এবং এই ছবিটা সেই সময়েরই ছবি"। "আমি আগে বিএসপির সদস্য ছিলাম এবং ২০১২ সালে একজন বিএসপি প্রার্থী হিসাবে আমি নির্বাচনেও লড়েছি। এরপরে আমি অসুস্থ হই, তাই সেই সময় রাজনীতি ছেড়ে দিই। রাজনীতির সঙ্গে আমাদের এখন আর কোনও যোগসূত্র নেই। এবার বিজেপি প্রার্থীরা যখন এখানে প্রচার করতে এসেছিলেন তখন আমি তাঁদের পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানাই। পাশাপাশি, আমি অন্য দলের প্রার্থীদেরও স্বাগত জানিয়েছি", আরও বলেন তিনি ।