This Article is From Jul 21, 2020

“বিদায়ী সভা”য় বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কটাক্ষ বিজেপির

এদিনের ভার্চুয়াল সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, তাঁর সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি

“বিদায়ী সভা”য় বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কটাক্ষ বিজেপির

দিলীপ ঘোষ বলেন, যদি স্বাভাবিকভাবে আগের মতোই জনসভা হত, তাহলে দর্শকশূন্য থাকত। (ফাইল ছবি)

কলকাতা:

তৃণমূলের ২১ জুলাইয়ের সভাকে কটাক্ষ করে তাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদায়ী সভা বলে কটাক্ষ করল বিজেপি। এদিনের ভার্চুয়াল সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, তাঁর সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি, সেই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করে বিজেপির দাবি, গণতান্ত্রিকভাবেই উৎখাত করা হবে মমতা-সরকারকে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ফেলে দেওয়ার কোনও প্রয়োজন নেই বিজেপির, ২০২১ বিধানসভা নির্বাচনেই ক্ষমতাচ্যূত হবে তৃণমূল কংগ্রেস সরকার। সাংবাদিকদের তিনি বলেন, “আমরা রাজ্য সরকার ফেলতে চাই না। গণতান্ত্রিক ক্ষমতায় এই সরকারের অবসান হবে। তৃণমূলের গুণ্ডাগিরি এবং দুর্নীতিতে বিতশ্রদ্ধ মানুষ”।

২১ এ ক্ষমতায় থাকলে বিনামূল্যে রেশন-শিক্ষা-স্বাস্থ্য পরিষেবা পাবেন বাংলায় মানুষ: মমতা বন্দ্যোপাধ্যায়

কয়েকঘণ্টা আগেই, মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বিভিন্ন রাজ্যে বিরোধী দলগুলির হাতে থাকা সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি। তৃণমূল সুপ্রিমোর মন্তব্যের প্রতিক্রিয়ায় বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় বিস্ময় প্রকাশ করে বলেন, কেন রাজ্যের বিরোধী দলগুলিকে “ভাঙানো”র পরিকল্পনা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়? তিনি বলেন, “যদি কেউ আপনার দলে যোগ দিতে চান, তাহলে কি তাঁকে ফিরে যেতে বলা যায়? যখন তৃণমূল কংগ্রেস সিপিআইএম এবং কংগ্রেসের থেকে নেতাকর্মীদের দলে টানছিল, তখন ব্যাপারটা ছিল  নৈতিক, অথচ সেই নেতাই বিজেপিতে যোগ দিতে চাইলে সেটা অনৈতিক”?

eh5fgavoকরোনা ভাইরাসের জন্য এবার ২১ জুলাইয়ে ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়

বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের “বহিরাগতদের দল” বলে মন্তব্যকে কটাক্ষ করে কৈলাশ বিজয়বর্গীয় বলেন, “বাংলাদেশের অনুপ্রবেশকারী”দের থেকেও বিজেপি কর্মীরা তৃণমূল নেত্রীর কাছে বেশি  জনপ্রিয়, এটা লজ্জার। তিনি বলেন, “এটা লজ্জার যে, বাংলার বিজেপি কর্মীদের থেকেও বাংলাদেশের অনুপ্রবেশকারীরা তৃণমূল সুপ্রিমোর বেশি প্রিয়। এবং কাদের তিনি বহিরাগতদের দল বলছেন? বিজেপি নেতারা কি ভারতীয় নন”?

২০২১ বিধানসভা নির্বাচনে ক্ষমতায় ফিরে ঐতিহাসিক জনসভা করবে তৃণমূল কংগ্রেস, এদিনের সভা থেকে এমনটাই মন্তব্য করেছেন মমমতা বন্দ্যোপাধ্যায়। সেই মন্তব্যকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের দিবাস্বপ্ন দেখা বন্ধ করা উচিত। তাঁর কথায়, “পরের বছর তিনি ক্ষমতাচ্যূত হবেন। এই বছরর করোনা ভাইরাস তাঁর মুখরক্ষা করেছে। যদি স্বাভাবিকভাবে আগের মতোই জনসভা হত, তাহলে দর্শকশূন্য থাকত। এবারের ভার্চুয়াল সভা তাঁর বিদায়ী সভা”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.