This Article is From Jul 28, 2019

"যখন মা সন্তানকে চুম্বন করেন তাকে কি সেক্স বলা হয়?" আজম খানের পাশে দাঁড়ালেন জিতন রাম মাঝি

বৃহস্পতিবার তিন তালাক বিল পেশের সময় সমাজবাদী পার্টির সাংসদের সেক্স সংক্রান্ত মন্তব্যে সরগরম হয় সংসদ, আজম খানের যৌনতা সংংক্রান্ত মন্তব্যগুলি এতটাই আপত্তিজনক ছিল যে "শেম" স্লোগান দিয়ে তাদের তাৎক্ষণিক ভাবে সেখান থেকে বের করে দেওয়া হয়

আজম খানের মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে, বললেন জিতন রাম মাঝি

পাটনা:

সমাজবাদী নেতা আজম খানের (Samajwadi leader Azam Khan) পাশে দাঁড়ালেন বিহারের নেতা জিতন রাম মাঝি (Jitan Ram Manjhi)। লোকসভার ডেপুটি-স্পিকার রমা দেবীর বিরুদ্ধে সংসদে আজম খানের যৌনতাবাদী মন্তব্য (Azam Khan Remark) ক্ষোভের জন্ম দিয়েছে। কিন্তু এবার সপা নেতার পাশে দাঁড়িয়ে জিতন রাম বললেন, আজম খানের মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। "তাঁর ক্ষমা চাওয়া উচিত, কিন্তু পদত্যাগের কোনও কারণ নেই", বলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতন রাম মাঝি। এমনকি আজম খানের পাশে দাঁড়িয়ে তিনি কিছু উদাহরণও তুলে ধরেন । "ভাই, বোনের একে অপরের সঙ্গে দেখা হলে তাঁরা চুমু খায়, এটা কি যৌনতার সমান? মা ছেলেকে চুমু দেন, ছেলে মাকে চুমু খায়, এটা কি সেক্স (Sex) ?" , প্রশ্ন করেন বিহারের নেতা জিতন রাম মাঝি। নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড ছাড়ার পরে জিতন রাম মাঝি তাঁর নিজস্ব রাজনৈতিক দল হিন্দুস্তান আওয়াম মোর্চা গড়ে তার নেতৃত্ব দিচ্ছেন।

সংসদে অধ্যক্ষের দায়িত্বে থাকা রমা দেবীর প্রতি অশোভন মন্তব্য আজম খানের

বৃহস্পতিবার তিন তালাক বিল পেশের সময় সমাজবাদী পার্টির সাংসদের সেক্স (Sex) সংক্রান্ত মন্তব্যে সরগরম হয় সংসদ, আজম খানের যৌনতা সংক্রান্ত মন্তব্যগুলি এতটাই আপত্তিজনক ছিল যে "শেম" স্লোগান  দিয়ে তাদের তাৎক্ষণিক ভাবে সেখান থেকে বের করে দেওয়া হয়।

 যদিও আজম খানের মন্তব্যের তীব্র সমালোচনা করেন বিজেপি নেত্রী সুষমা স্বরাজ। তিনি বলেন ওই সাংসদ আগেও এমন যৌনতা সংক্রান্ত (Sex) মন্তব্য করেছেন,  তবে এবারে "শালীনতার সমস্ত সীমা" পেরিয়ে গেছেন তিনি এবং মনে হচ্ছে "মানসিক বিকৃতি"-তে ভুগছেন আজম খান।

এদিকে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন অধ্যক্ষ ওম প্রকাশ বিড়লার কাছে আজম খানের মন্তব্যের (Azam Khan Remark) পরিপ্রেক্ষিতে বলেন যে, "এটা অত্যন্ত অন্যায় কাজ, আমি এর জন্যে আপনার কাছে দৃষ্টান্তমূলক পদক্ষেপ করার জন্য আবেদন জানাচ্ছি"।

কোনোদিনই আজম খানকে ক্ষমা করতে পারব না: রমা দেবী

অন্যদিকে, নিজের মন্তব্যের জন্যে ক্ষমা চাননি আজম খান (Samajwadi leader Azam Khan),  তিনি দাবি করেন যে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। "বোন, আমার দীর্ঘ রাজনৈতিক জীবন রয়েছে,  আমার পক্ষে খারাপ কিছু মন্তব্য করা সম্ভব নয়। আমি যা বলেছি তাতে যদি একটিও অগণতান্ত্রিক শব্দ থাকে, তবে আমি সাংসদ পদ থেকে ইস্তফা দেব" , নিজের মন্তব্যেপ পক্ষে সাফাই দিয়ে বলেন ওই সপা নেতা।

তবে এনডিটিভি জানতে পেরেছে যে, আজম খানকে সোমবার সংসদে নিঃশর্ত ক্ষমা চাওয়ার জন্য বলা হবে,  কিন্তু তিনি যদি তাতে রাজি না হন,  তবে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হতে পারে।

যদিও ডেপুটি-স্পিকার রমা দেবী বলেছেন যে তিনি আজম খানকে "কখনও ক্ষমা করবেন না", এমনকি নিজের মন্তব্যের জন্য আজম খান ক্ষমা চাইলেও তাঁকে ক্ষমা করবেন না তিনি। তিনি বলেন, আজম খান (Azam Khan Remark) দু'বার ডেপুটি-স্পিকারের আসনকে অপমান করেছেন - একবার মন্তব্য করে এবং দ্বিতীয়বার তৎক্ষণাৎ ক্ষমা না চেয়ে।

.