প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার

গত দু সপ্তাহ ধরে বিকাশ ভবনের সামনে অনির্দিষ্টকালের অনশনে যোগ দিয়েছেন প্রাথমিক স্কুলের শিক্ষকদের সংগঠন উস্তি প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার

বৃহস্পতিবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়াতে প্রস্তুত ছিল রাজ্য সরকার।


কলকাতা: 

বেতনবৃদ্ধির দাবিতে দু সপ্তাহ ধরে আন্দোলন চালিয়েছেন প্রাথমিক শিক্ষকরা। শুক্রবার রাজ্যের প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার। রাজ্যের স্কুল শিক্ষা দফতরের তরফে প্রশিক্ষণপ্রাপ্ত এবং প্রশিক্ষণহীন প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি করা হয়। শুক্রবার স্কুল শিক্ষা দফতরের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “প্রশিক্ষণপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের গ্রেড পে ২,৬০০ থেকে বাড়িয়ে ৩,৬০০ করে তাঁদের পে ব্যান্ড ২ থেকে পে ব্যান্ড ৩-এ উত্তীর্ণ করা হল, এবং প্রশিক্ষহীণ প্রাথমিক শিক্ষকদের ২,৩০০ থেকে বাড়িয়ে ২,৯০০ করে তাঁদের পে  ব্যান্ড ২-এ উত্তরণ ঘটানো হল, এই সিদ্ধান্ত কার্যকর হবে ১ অগস্ট থেকে”।

কেন্দ্রীয় হারে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা দেওয়ার নির্দেশ দিল স্যাট

গত দু সপ্তাহ ধরে রাজ্য স্কুল শিক্ষা দফতরের সদর বিকাশ ভবনের সামনে অনির্দিষ্টকালের অনশনে যোগ দিয়েছেন প্রাথমিক স্কুলের শিক্ষকদের সংগঠন উস্তি প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের সদস্য সন্দীপ ঘোষ বলেন, “আমরা এখনও নির্দেশিকা দেখিনি। যদি এই ঘোষণা সত্য হয়ও, তাহলেই আমরা সন্তুষ্ট নই। আমরা ১৪ জন প্রাথমিক শিক্ষকের বদলির নির্দেশ সরকার প্রত্যাহার করে কিনা, সেদিকে তাকিয়ে রয়েছি”।

বৃহস্পতিবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়াতে প্রস্তুত ছিল রাজ্য সরকার। শিক্ষকের ঘাটতির কারণেই, ১৪ জনকে বদলি করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এর আগে, বিক্ষোভরত প্রাথমিক শিক্ষকদের সঙ্গে দেখা করেন অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেন। গুরুত্ব দিয়ে বিষয়টি ভাবার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানান তিনি।

ক্লাব, বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে অর্থ ব্যায় করা থেকে রাজ্য সরকারকে বিরত থাকার আর্জি জানান অপর্ণা সেন। তিনি বলেন, “আমি নিজেকে একজন বাঙালি বলে লজ্জা পাচ্ছি। আমাদের রাজ্যে কী হচ্ছে ? রাজ্য সরকারের উচিত ক্লাবগুলিকে অনুদান দেওয়া বন্ধ করা...নানান অনুষ্ঠানের আয়োজন করা এবং তার জায়গায় এই শিক্ষকদের বেতন বাড়ানো উচিত”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................