This Article is From Jan 05, 2019

শ্রমিক সংগঠনের ডাকা বনধে ছুটি মঞ্জুর করবে না রাজ্য সরকার

জাতীয় শ্রমিক সংগঠনগুলির ডাকা ধর্মঘটে আগামী মঙ্গল এবং বুধবার রাজ্য সরকারি কর্মচারীরা পূর্ণ বা অর্ধদিবস ছুটি নিতে পারবে না বলে সাফ জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার।

শ্রমিক সংগঠনের ডাকা বনধে ছুটি মঞ্জুর করবে না রাজ্য সরকার
কলকাতা:

জাতীয় শ্রমিক সংগঠনগুলির ডাকা ধর্মঘটে আগামী মঙ্গল এবং বুধবার রাজ্য সরকারি কর্মচারীরা পূর্ণ বা অর্ধদিবস ছুটি নিতে পারবে না বলে সাফ জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে ওই দু'দিন ব্যাপী ধর্মঘটের আগের বা পরের দিনও কোনও ছুটি নেওয়া যাবে না। "হাজিরা দিতেই হবে। সংশ্লিষ্ট দিনগুলিত্ব কোনওভাবেই অর্ধদিবস বা পূর্ণদিবস ছুটি মঞ্জুর করা হবে না", বলেন অতিরিক্ত মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। এছাড়া, ওই দিনগুলিতে অনুপস্থিতির কারণে মাইনে কাটা যাবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে। তবে "২০১৯ সালের ৪ জানুয়ারির আগে থেকেই সেই কর্মচারী হাসপাতালে ভর্তি থাকলে, প্রবল অসুস্থ হলে, পরিবারের অতি ঘনিষ্ঠ  কারও মৃত্যু হলে" তা মঞ্জুর করা হবে। 

"কংগ্রেসকে ডুবিয়েছে বোফর্স কেলেঙ্কারি, রাফাল ক্ষমতায় ফেরাবে প্রধানমন্ত্রী মোদীকে": প্রতিরক্ষামন্ত্রী

প্রসঙ্গত, আগামী ৮-৯ জানুয়ারি কেন্দ্রের 'জনবিরোধী' নীতির জন্য ১০'টি শ্রমিক সংগঠন বনধ ডেকেছে। তাদের ১২ দফা চাহিদাও রয়েছে। যে শ্রমিক সংগঠনগুলি বনধ ডেকেছে তারা হল- আইএনটিইউসি, এআইটিইউসি, এইচএমএস, সিটু, এআইইউটিইউসি, এআইসিসিটিইউ, ইউটিইউসি, টিইউসিসি, এলপিএফ এবং সেওয়া



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.