This Article is From Jul 28, 2020

রাজ্যে আজও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি, সোমবার বাজ পড়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু

West Bengal Lightning: বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে ৫ জন করে মানুষের মৃত্যু হয়েছে বজ্রপাতে এবং হাওড়া জেলায় মারা গেছেন ১ জন

রাজ্যে আজও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি, সোমবার বাজ পড়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু

Die In Lightning Strikes: সোমবার দুবরাজহাটের একটি কৃষিজমির উপরেও বাজ পড়ে (প্রতীকী চিত্র)

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গে বজ্রপাতের ফলে মৃত্য হল কমপক্ষে ১১ জনের
  • সোমবার রাজ্যের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়
  • মঙ্গলবারও বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস
কলকাতা:

সোমবার পশ্চিমবঙ্গের (West Bengal) বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ (Lightning) সহ প্রবল বৃষ্টি হয়। জানা গেছে, বাঁকুড়া, পূর্ব বর্ধমান ও হাওড়া জেলায় বাজ পড়ে (Die In Lightning Strikes) কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে এবং ৪ জন আহত হয়েছেন। লাগাতার বাজ পড়ায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে একটি সরকারি সূত্র। বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে ৫ জন করে মোট ১০ জন মানুষের মৃত্যু হয়েছে বজ্রপাতে এবং হাওড়া জেলায় মারা গেছেন ১ জন। এর মধ্যে বাঁকুড়ার ওন্দা ও বাঁকুড়া সদর থানা এলাকায় মাঠে কৃষিকাজ করার সময় বাজ পড়ে এক মহিলা সহ দু'জন মারা যান। এছাড়া ওন্দাতেই বজ্রপাতের কারণে মারা যান আরও দুই ব্যক্তি এবং একজনের মৃত্যু হয় গঙ্গাজলঘাটিতে।

প্রধানমন্ত্রী মোদির কাছে রাজ্যপালের বিরুদ্ধে নালিশ ঠুকলেন মুখ্যমন্ত্রী

সরকারি সূত্র মারফৎ খবর, পূর্ব বর্ধমান জেলার গলসি থানার অধীনস্থ বিভিন্ন গ্রামেও ব্যাপক হারে বাজ পড়তে দেখা যায়। তিনটি জায়গায় বজ্রপাতে ৩ জন ব্যক্তির মৃত্যু হয়। আবার খণ্ডঘোষ থানার অধীনে দুবরাজহাটে বাজ পড়ার কারণে মৃত্যু হয় এক মহিলার।

অক্সফোর্ডে তৈরি কোভিড ভ্যাকসিনের মানবদেহে পরীক্ষার জন্য প্রস্তুত ভারত

আরও জানা গেছে যে, দেওয়ানদীঘি থানার অধীনে থাকা তালিত গ্রামে বৃষ্টির সময়ে একটি পুকুরে স্নান করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয় এবং আরও চারজন আহত হন।

হাওড়া জেলার বাগনানে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সময় একজন কৃষক একটি গাছের নীচে আশ্রয় নেন, তখনই সেই গাছটির উপর বাজ পড়লে বছর পঞ্চাশের ওই ব্যক্তির সেখানেই মৃত্যু হয়। 

এদিকে সোমবারের মতোই মঙ্গলবারও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায় ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)