পদত্যাগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পদত্যাগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র
কলকাতা: 

লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের দায় মাথায় নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে সোমেন মিত্র ইস্তফা দিয়েছেন বলে সূত্রের খবর। সূত্র মারফৎ জানা গিয়েছে, প্রদেশ কংগ্রেস সভাপতি ইস্তফাপত্র গ্রহণ করেননি রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক গৌরব গগৈ। বরং তাঁকেই দায়িত্ব পালন করতে বলেছেন তিনি। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে এরাজ্যে মাত্র দুটি আসনে জিতেছে কংগ্রেস, ২০১৪ লোকসভা নির্বাচনে তারা পেয়েছিল ৪টি আসন। গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধি। লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের দায় নিয়ে আর পদে থাকতে চাননি তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘কট্টর সমালোচক' অধীরের প্রশংসায় পঞ্চমুখ মোদী

একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “২৪ মে লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে ডাকা দলীয় বৈঠকে, দলের খারাপ ফলের সম্পূর্ণ দায় নেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র...সেই কারণেই পদত্যাগ করার ইচ্ছেপ্রকাশ করেন তিনি। যদিও তাঁকে তা করতে দেননি দলের নেতাকর্মীরা”। বিবৃতিতে আরও বলা হয়েছে, “তবে গত সপ্তাহে, রাহুল গান্ধির পদত্যাগের পর, অখিল ভারতীয় কংগ্রেস কমিটির কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়েছেন সোমেন মিত্রও”।

এখন গড় কিন্তু কবে প্রথম বহরমপুরে জেতে কংগ্রেস?

দলীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার প্রদেশ কংগ্রপেস সভাপতি সোমেন মিত্রের সঙ্গে দেখা করেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক গৌরব গগৈ। তিনি জানান, তাঁর ইস্তফাপত্র গৃহীত হবে না। দলীয় একটি সূত্র জানিয়েছে, “গগৈ বলেছেন, নয়া কংগ্রেস সভাপতি রাজ্য কমিটিগুলি তৈরি করবেন এবং নয়া প্রদেশ কংগ্রেস সভাপতিদের নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন”।

সরলেন অধীর, প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন সোমেন

লোকসভা নির্বাচনকে সামনে রেখেই প্রদেশ কংগ্রেস সভাপতি পদ বদল করা হয়। তৎকালীন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে সরিয়ে বিধানভবনের কুর্সিতে বসানো হয় “ছোটদা” কে। প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব নিয়েই তিনি সাফ জানিয়েছিলেন, দলকে নিজের পায়ে দাঁড় করানোই হবে তাঁর প্রথম লক্ষ্য।

প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে সরে যাওযার পর নিজের জেলা মুর্শিদাবাদেই সংগঠনের কাজে মন দেন ভাগীরথীর পাড়ের “রবীনহুড” অধীররঞ্জন চৌধুরী। এবারের লোকসভা নির্বাচনে নিজের কেন্দ্র বহরমপুর কেন্দ্র থেকে জিতেছেন তিনি। তাঁকে লোকসভায় দলের নেতা করেছে কংগ্রেস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................