This Article is From Jun 18, 2019

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘কট্টর সমালোচক’ অধীরের প্রশংসায় পঞ্চমুখ মোদী

যে কংগ্রেস এনডিএ সরকারের বিরোধী দল বলে চিহ্নিত সেই দলের অন্যতম সদস্য অধীর রঞ্জন চৌধুরীর পিঠ চাপড়ে প্রশংসা করলেন নরেন্দ্র মোদী!

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘কট্টর সমালোচক’ অধীরের প্রশংসায় পঞ্চমুখ মোদী

১৯৯৯ সাল থেকে বহরমপুরের প্রার্থী অধীর চৌধুরী

নিউ দিল্লি:

যে কংগ্রেস এনডিএ সরকারের বিরোধী দল বলে চিহ্নিত সেই দলের অন্যতম সদস্য অধীর রঞ্জন চৌধুরীর পিঠ চাপড়ে প্রশংসা করলেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)! গত রবিবার ১৭ তম সোকসভা অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠক ডাকেন মোদী। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘কট্টোর সমালোচক‘ বলে পরিচিত পশ্চিমবঙ্গের এই নেতাকে লড়াকু (Fighter) বলে সম্বোধন করেন প্রধানমন্ত্রী।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান বিরোধী অধীর চৌধুরী প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে রাজ্য কংগ্রেস প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন। বৈঠকে বসার আগে সম্মেলন অন্যান্য কংগ্রেস নেতা গোলাম নবি আজাদ ও আনন্দ শর্মাদের উপস্থিতিতেই অধীরের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।.

আজ প্রথম মুজফফরপুরে এনকেফেলাইটিসে আক্রান্তদের দেখতে গেলেন নীতিশ কুমার

প্রধানমন্ত্রীর এই বক্তব্যে অধীরের প্রতিক্রিয়া, "প্রধানমন্ত্রীর প্রশংসায় আমি আপ্লুত। রাজনীতিতে আমি অবশ্যই লড়াকু মনোভাবের। কিন্তু কারোর সঙ্গেই আমার ব্যক্তিগত শত্রুতা নেই। রাজনৈতিক দিক থেকে আমরা কংগ্রেসের প্রতিনিধি। ওঁরা বিজেপি-র। আদতে আমরা সবাই জনগণের প্রতিনিধি। আমরা আমাদের মত প্রকাশ করব। তাঁরাও বলবেন। ব্যক্তিগত যুদ্ধের কোনও জায়গা নেই এখানে।"

প্রসঙ্গত, ১৯৯৯ সাল থেকে পশ্চিমবঙ্গে বহরমপুর কেন্দ্রে প্রার্থী হিসেবে জিতে আসছেন অধীর চৌধুরী ( Adhir Chowdhury)। এই নির্বাচনেও তার ব্যতিক্রম হয়নি। সপ্তদশ লোকসভা নির্বাচনে তিনি তাঁর নিকটতম তৃণমূল প্রার্থী অপূর্ব সরকারকে ৮০,০০০ ভোটে হারিয়ে জয়ী হন। তবে নির্বাচন শেষ হয়ে গেলেও এখন রাজ্য জুড়ে চলছে রাজনৈতিক হিংসা। সেই বিষয়কে কেন্দ্র ক্রমাগত একে অন্যকে দোষারোপ করে চলেছেন সমস্ত রাজনৈতিক দল।

.