This Article is From Feb 15, 2019

সকলকে চমকে দিয়ে কীভাবে ভ্যালেন্টাইন ডে কাটাল ওঁরা

কলকাতার বিভিন্ন কলেজের মোট ৪২ জন পড়ুয়ারা ভ্যালেন্টাইন ডের দিন রিক্সা টানলেন।

সকলকে চমকে দিয়ে কীভাবে ভ্যালেন্টাইন ডে কাটাল ওঁরা

ভ্যালেন্টাইন ডে-র দিনে কলকাতায় রিক্সা চালালেন পড়ুয়ারা

নিউ দিল্লি:

কলকাতার বিভিন্ন কলেজের মোট ৪২ জন পড়ুয়া ভাড়ায় রিক্সা টানলেন।আমহার্স্ট স্ট্রিটের ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে তিন কিলোমিটার দূরে মহাত্মা গান্ধী রোড হয়ে বিবি গাঙ্গুলী স্ট্রিট এবং কলেজ স্ট্রিট পর্যন্ত রিক্সা চালালেন পড়ুয়ারা।

মোট ২০ টি কলেজের পড়ুয়া অংশ নেন এদিনের কর্মসূচীতে।

এমনই এক ছাত্রী যিনি রিক্সা চালিয়েছেন, তিনি বলেন সারা বছর যাঁরা প্রচণ্ড পরিশ্রমের মধ্য দিয়ে তাঁদের পৌঁছে দেন, সেই মানুষদের প্রতি ভালবাসা জানানোর জন্যই এই উদ্যোগ।তিনি বলেন, “আমার হাত ধরে গেছে। আমি যন্ত্রণা বুঝতে পেরেছি, কিছু টাকার জন্য প্রচুর কষ্ঠ, যন্ত্রণা সহ্য করতে হয় রিক্সা চালকদের”।

Kiss Day 2019: “...চুমুর দিব্যি, শুধু তোমাকেই চাই....” ভালোবাসার যত্ন নিন প্রাণ ভরে

সপ্তক বিশ্বাস ছিলেন এই কর্মসূচীর অন্যতম আয়োজক।কর্মসূচী সম্পর্কে বিভিন্ন জায়গায় চেনা পরিচিতদের মধ্যে প্রচার করেছেন তিনি। সপ্তক বিশ্বাস বলেন, রিক্সা চালকরা শিয়ালদহ, জোড়াসাঁকো, রবীন্দ্র সরণী সহ শহরের বিভিন্ন প্রান্ত এবং বিহারের বিভিন্ন জায়গা থেকে এসেছেন।

পড়ুয়ারা রিক্সা চালকদের সঙ্গে দেখা করেছেন, কারণ তাঁদের কারও কাছে মোবাইল নেই, কেউ আবার বাংলা বোঝেন না।পড়ুয়ারা তাঁদের বিষয়টি বলাতে রাজি হন তাঁরা।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর জোমাটোর ‘ডেলিভারি বয়'! ফেসবুকে ভাইরাল পোস্ট

বিহারের গয়া থেকে আসা রিক্সা চালক সত্যেন পিটিআইকে বলেন, “সব মিলিয়ে এটা একটা অন্যরকম অনুভুতি।আমি আমার নিজের রিক্সায় বসেছিলাম।আমার খুবই অস্বস্তি হচ্ছিল, কারণ একজন মেয়ে রিক্সা টানছিল, সে আমার মেয়ের বয়সী, কিন্তু আমায় নিশ্চিন্তে বসতে বলে”।

পড়ুয়ারা দুপুরের খাবারও খাওয়ান, সঙ্গে একটি করে স্মারক তুলে দেন তাঁদের হাতে।

 

 

.