This Article is From Jan 05, 2020

আমেরিকার উপরে হামলা হলে ইরানের ৫২টি স্থানে হামলা চালানোর হুঁশিয়ারি ডোনাল্ড ট্রাম্পের

ইরান জানিয়েছে, এর ফল ভুগতে হবে আমেরিকাকে। এবার ইরানকে পাল্টা জবাব দিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।

আমেরিকার উপরে হামলা হলে ইরানের ৫২টি স্থানে হামলা চালানোর হুঁশিয়ারি ডোনাল্ড ট্রাম্পের

টুইট করে ইরানকে হুঁশিয়ারি দিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

হাইলাইটস

  • ইরানকে হুঁশিয়ারি দিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প
  • আমেরিকার উপরে হামলা হলে ইরানের ৫২টি স্থানে পাল্টা হামলার হুঁশিয়ারি দিলেন
  • গত শুক্রবার মার্কিন হানায় নিহত হয়েছেন জেনারেল কাসেম সোলেইমানি
ওয়াশিংটন:

গত শুক্রবার বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন হানায় (US Airstrike At Baghdad Airport) নিহত হয়েছেন ইরানি সেনা রেভোলিউশন গার্ড কোরের জেনারেল কাসেম সোলেইমানি (Qassem Soleimani)। মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump)নির্দেশেই হয়েছে এই হামলা। আমেরিকা জানিয়ে দিয়েছে, ইরানের সম্ভাব্য হামলা রুখতেই এই পদক্ষেপ করেছে তারা। ইরান জানিয়েছে, এর ফল ভুগতে হবে আমেরিকাকে। এবার ইরানকে পাল্টা জবাব দিলেন মার্কিন রাষ্ট্রপতি। সরাসরি হুঁশিয়ারি দিয়ে বললেন, যদি আমেরিকার নাগরিক ও সম্পদের উপরে কোনও রকম হামলার ঘটনা ঘটে, তাহলে ইরান‌ের ৫২টি গুরুত্বপূর্ণ স্থানে পাল্টা হামলা চাল‌াবে আমেরিকা। এ বিষয়ে তিনটি টুইট করেছেন তিনি।

ট্রাম্প টুইট করে জানান, ‘‘ইরান আমেরিকার উপরে হামলা চালিয়ে আমেরিকার ক্ষতি করার কথা বলছে। আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করতে নেমে ওদের সন্ত্রাসী নেতাকে লক্ষ্য করে হামলা চালিয়েছি। যে নেতা সম্প্রতি এক আমেরিকানকে মেরে ফেলেছিল ও বহু মানুষকে গুরুতর জখম করেছে।'' পাশাপাশি তিনি দাবি করেন, কাসেম সোলেইমানি অসংখ্য ইরানিকেও হত্যা করেছেন। 

তিনি আরও জানান, ‘‘ওরা আগের থেকেই আমাদের দূতাবাসে হামলা করছিল। এবং আমাদের অন্যান্য স্থানেও হামলা করার পরিকল্পনা করছিল। বহু বছর ধরে ইরান কেবল সমস্যাই তৈরি করছে। যদি আমেরিকার নাগরিক ও সম্পদের উপরে কোনও রকম হামলার ঘটনা ঘটে, তাহলে ইরান‌ের ৫২টি গুরুত্বপূর্ণ স্থানে পাল্টা হামলা চাল‌াবে আমেরিকা। এর মধ্যে কয়েকটি স্থান ইরানের জন্য সাংস্কৃতিকভাবে গুরুত্বপূর্ণ। আমরা খুব শিগগিরি পুরো শক্তি দিয়ে আক্রমণ করব। আমেরিকা আর কোনও হুমকি চায় না।''  

.