This Article is From Jan 21, 2020

জন্মের শংসাপত্রে চার বছরের শিশুর বয়স কেন লেখা হল ১০৪ বছর?

পবন কুমার নিজের ভাইপো শুভ, যার বয়স ৪ বছর এবং সংকেত যার বয়স ২ বছর, তাদের জন্মপত্রিকা বা সার্টিফিকেট তৈরি করার জন্য অনলাইনে আবেদন করেছিলেন।

জন্মের শংসাপত্রে চার বছরের শিশুর বয়স কেন লেখা হল ১০৪ বছর?

ঘুষ না দেওয়ার অপরাধে সার্টিফিকেটে চার বছরের এক শিশুর বয়স ১০০ বছর বাড়িয়ে লেখা হয়েছে

বরেলির একটি আদালত ঘুষ না দেওয়ার অপরাধে শংসাপত্রে (Birth Certificate) চার বছরের এক শিশু এবং তার ভাইয়ের বয়স ১০০ বছর বাড়িয়ে লেখার অভিযোগে গ্রাম বিকাশ আধিকারিক এবং গ্রাম প্রধানের বিরুদ্ধে মামলা শুরু করার আদেশ দিয়েছে। অভিযোগকারীর আইনজীবী রাজীব সাক্সেনা মঙ্গলবার জানিয়েছেন, শাহজাহানপুরের বেলা গ্রামে, পবন কুমার প্রায় দু'মাস আগে নিজের ভাইপো শুভ, যার বয়স ৪ বছর এবং সংকেত যার বয়স ২ বছর, তাদের জন্মপত্রিকা বা সার্টিফিকেট তৈরি করার জন্য অনলাইনে আবেদন করেছিলেন।

দেশের ইতিহাস নিয়ে সইফের বক্তব্যের নিন্দায় তৈমুর প্রসঙ্গ তুললেন বিজেপি নেত্রী

গ্রাম উন্নয়ন আধিকারিক (BDO) সুশীল চন্দ্র অগ্নিহোত্রী এবং গ্রাম প্রধান প্রবীণ মিশ্র আবেদনকারীর কাছ থেকে প্রত্যেকটি জন্মপত্রিকা বাবদ ৫০০ টাকা ঘুষ চান। পবন তা দিতে অস্বীকার করেন। আর তখনই এই দুজনে মিলে গন্ডগোল করেন। আইনজীবী জানিয়েছেন, দু'জন শিশুরই  জন্ম পত্রিকা তৈরি তো হয়েছে। কিন্তু শুভর জন্মদিন ১৩ জুন ২০১৬ র পরিবর্তে ১৩ জুন ১৯১৬ লেখা হয়েছে। পাশাপাশি সংকেতের জন্মদিন ৬ জানুয়ারি ২০১৮ র জায়গায় ৬ জানুয়ারি ১৯১৮ লেখা হয়েছে  বার্থ সার্টিফিকেটে (Birth certificate)।

CAA: "হোক বিতর্ক", মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধিকে অমিত শাহের চ্যালেঞ্জ

আইনজীবী জানিয়েছেন, জেলাপ্রশাসন এই বিষয়টির কোন রকম সুরাহা না করায়, তাঁর মাধ্যমে পরিবারটি বিশেষ আদালতে আবেদন করে। বিশেষ বিচারক দবিতিয় মহম্মদ আহমেদ এই মামলার শুনানির পর গত ১৭ জানুয়ারি শাহজাহানপুর থানার পুলিশের প্রধানকে অভিযুক্ত বিডিও এবং গ্রাম প্রধানের বিরুদ্ধে মামলা শুরু করার আদেশ দিয়েছেন।

Viral Video: প্রেমিকাকে চুম্বনরত অবস্থায় ক্যামেরায় ধরা পড়লেন প্রেমিক

খুটার থানার প্রধান তেজপাল সিং জানিয়েছেন, মামলা শুরু করার আদেশ তিনি মঙ্গলবার পাবেন। সেই অনুযায়ী নির্দেশ অবশ্যই মানা হবে।

Click for more trending news


.