জঙ্গি হানায় অসমে মৃত পাঁচ বাঙালি, আততায়ীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা

জঙ্গি হানায় অসমে কম করে পাঁচ বাঙালির মৃত্যু। ঘটনায় সন্দেহের তীর ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম ( ইউএলএফএ)- এর দিকে।

ULFA Terrorists in Assam's Tinsukia: নিন্দায় সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী থেকে শুরু করে  কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী।

হাইলাইটস

  • বৃহস্পতিবার সন্ধ্যা য় 7:45 নাগাদ অমসের তিনসুকিয়ায় ঘটনাটি ঘটেছে
  • ঘটনার তীব্র নিন্দা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী
  • অমসের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী
গুয়াহাটি:

জঙ্গি হানায় অসমে কমকরে পাঁচ বাঙালির মৃত্যু। ঘটনায় সন্দেহের তীর ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম (ইউএলএফএ)- এর দিকে। আপার অসমের তিনসুকিয়ায়  জেলায় বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটেছে। জঙ্গি হানায়  প্রাণ গিয়েছে  শ্যামল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, সুবল বিশ্বাস, অবিনাশ বিশ্বাস এবং ধনঞ্জয় নমসুদ্র নামে পাঁচ  বাঙালির। আলফার পরেশ বড়ুয়া  গোষ্ঠী এই হামলার নেপথ্যে আছে বলে মনে করা হচ্ছে। পুলিশের অনুমান  লোহিত নদীর ধারে এই  হত্যালীলা চলেছে। অসম পুলিশের ডিজি কুলধর সূত্রধর ঘটনাস্থলে পৌছেছেন। পাশাপাশি আততায়ীদের সন্ধানে ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়েছে। অসম- অরুণাচল  সীমান্ত  এলাকায়  তল্লাশি চালাচ্ছে  সেনা  বাহিনী।  অন্যদিকে আততায়ীরা যাতে মায়ানমার  না  পালিয়ে যেতে  পারে তার জন্য নজরদারি চালাচ্ছে অমস রাইফেলস।      

বাঙালি খুনের নেপথ্যে কি এনআরসি? প্রশ্ন মমতার          

 ঘটনার প্রতিবাদে আজ অসম বনধের ডাক  দিয়েছে  একাধিক বাঙালি সংগঠন। তিনসুকিয়া  জেলায় 12 ঘণ্টার বনধ পালিত  হচ্ছে বলে খবর । পাশাপাশি কলকাতায় আন্দোলনে নামছে  তৃণমূল।  দলনেত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় সে কথা জানিয়েছেন। জানা গিয়েছে  দুপুর একটা নাগাদ যাদবপুর  এইট বি থেকে হাজরা পর্যন্ত মিছিল হবে। নেতৃত্ব দেবেন দলের যুব  সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Newsbeep

নিন্দায় সরব হয়েছেন  কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। তিনি  জানান অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ  সোনওয়ালের সঙ্গে তাঁর কথা হয়েছে।  অন্যদিকে অসমের দুই মন্ত্রী কেশব মোহান্ত  এবং  তপনকুমার গগৈকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন সোনওয়াল।

এর আগে  এই জঙ্গি সংগঠনের হাতে উদ্বাস্তুদের প্রাণ গিয়েছে। অক্টোবর মাসের মাঝামাঝি গুয়াহাটি শহরে  একটি  বিস্ফোরণও হয়।