This Article is From Nov 15, 2018

ইউএফও ঘুরছে আইরিশ উপকূলের আকাশে, জানাল বহু পাইলট

শুক্রবার সকাল ০৬:৪৭ মিনিট নাগাদ ব্রিটিশ এয়ারওয়েজের এক পাইলট শ্যানন এয়ার ট্র‍্যাফিক কন্ট্রোলে যোগাযোগ করে জানান, তাঁর  সামনে দিয়ে খুব দ্রুতগতিতে বেরিয়ে যাচ্ছে একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু।

ইউএফও ঘুরছে আইরিশ উপকূলের আকাশে, জানাল বহু পাইলট

তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে আইরিশ বিমান কর্তৃপক্ষ

ইউএফও বা আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট। আকাশে ভেসে বেড়ানো এক চাকতি-সম বস্তু। অজ্ঞাত উড়ন্ত চাকতি! বহু শতাব্দী ধরেই এমন এক বা একাধিক বস্তুকে এক বা একাধিক দেশের আকাশে উড়তে দেখা গিয়েছে বলে দাবি করেছেন বহু মানুষ। কিন্তু, বস্তুটি আসলে কী, তা বুঝতে পারেননি কেউ। এ যেন অনেকটা এল ডোরাডো'র মতো! তা 'আছে', তা জানে সকলেই, কেবল কোথায় আছে, তা জানে না! এই নিয়ে পৃথিবীর বহু দেশের বহু ভাষায় সাহিত্য ও সিনেমাও হয়ে গিয়েছে। লেখা হয়েছে কল্পবিজ্ঞানের গল্প। ২০১৮ সালে এমনকি এই একই নামে একটি সিনেমাও হয়ে গিয়েছে। সেই ইউএফও ফের দেখা গেল আকাশে। এমনই দাবি আইরিশ বিমানবাহিনীর।  এমনকি ওদেশের বাণিজ্যিক বিমানের কয়েকজন পাইলটও এমন দাবি করেছেন বলে জানা গিয়েছে। বিবিসি'র খবর অনুযায়ী, শুক্রবার সকাল ০৬:৪৭ মিনিট নাগাদ ব্রিটিশ এয়ারওয়েজের এক পাইলট শ্যানন এয়ার ট্র‍্যাফিক কন্ট্রোলে যোগাযোগ করে জানান, তাঁর  সামনে দিয়ে খুব দ্রুতগতিতে বেরিয়ে যাচ্ছে একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু। আয়ারল্যান্ডের পশ্চিম উপকূলে কোনও সেনাবাহিনীর মহড়া চলছে কি না, তা জানতে চান তিনি। 

"কী প্রবল গতিতে যাচ্ছিল ওটা! ভাবা যায় না! আমার এখনও ভাবতে অবিশ্বাস্য মনে হচ্ছে! ওটা প্রথমের আমাদের বিমানের ডানদিকে এল। তারপর উত্তরের দিকে ঘুরে যেতে থাকল।  প্রচণ্ড উজ্জ্বল একটা। প্রবল গতিতে আচমকাই যেন হারিয়ে গেল কোথায়!", ওই পাইলট জানান গার্ডিয়ানকে। 

পরে ওই পাইলটকে জানানো হয়, ওই অঞ্চলে কোনও মহড়া চলছিল না সেনাবাহিনীর। তারপরই ইউএফও'র প্রসঙ্গটি ওঠে। এবং, সেই বিশ্বাস ক্রমশ বদ্ধমূল হতে থাকে।

 

 

Click for more trending news


.