This Article is From Apr 28, 2020

তিন-তিনটি ইউএফও-র ভিডিও প্রকাশ করল পেন্টাগন, দেখুন ভাইরাল ভিডিও

ভিডিওগুলি দেখা হয়েছে বহু লক্ষ বার। অনেকেই সোশ্যাল মিডিয়ায় সেগুলি শেয়ার করেছেন।

তিন-তিনটি ইউএফও-র ভিডিও প্রকাশ করল পেন্টাগন, দেখুন ভাইরাল ভিডিও

অজানা উড়ন্ত বস্তুগুলির ভিডিও শোরগোল ফেলেছে নেট দুনিয়ায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগ তিনটি ছোট ভিডিও প্রকাশ করেছে। ওই ভিডিওগুলিতে ‘অজানা বায়বীয় ঘটনা' দেখা গিয়েছে বলে জানানো হয়েছে ২৭ এপ্রিলের এক বিবৃতিতে। প্রতিরক্ষা বিভাগ জানাচ্ছে, বায়ুসেনার বিমান চালকরা ওই ভিডিওগুলি তোলে ২০০৪ ও ২০০৫ সালে। সেগুলি ইন্টারনেটে ফাঁস হয়ে যায় ২০০৭ ও ২০১৭ সালে। সেই থেকে সেগুলি ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে। পেন্টাগনের পক্ষ থেকে জানানো হয়েছে ওই ভিডিওগুলিতে যে বায়বীয় ঘটনা নজরে এসেছে তাকে ‘অজ্ঞাত' বলে চিহ্নিত করে দেওয়া হয়েছে। সিএন‌এন-এর প্রতিবেদন থেকে জানান যাচ্ছে, সোমবার প্রকাশিত ওই ভিডিওগুলিতে দেখা যাচ্ছে অজানা উড়ন্ত বস্তুদের।

ইনফ্রা রেড ক্যামেরায় তোলা হয়েছে ভিডিওটি। ফুটেজের একটিতে একজনের কণ্ঠস্বর শোনা গিয়েছে। তিনি বলছেন, ওগুলি ইউএফও না হয়ে ড্রোনও হতে পারে।

#UFOs নামের একটি হ্যাশট্যাগ ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। আরও একবার অজানা উড়ন্ত বস্তু নিয়ে শোরগোল নেট দুনিয়ায়। ওই হ্যাশট্যাগের অন্তর্গত প্রায় ২০,০০০ পোস্ট পড়েছে এখনও পর্যন্ত। ভিডিওগুলি দেখা হয়েছে বহু লক্ষ বার। অনেকেই সোশ্যাল মিডিয়ায় সেগুলি শেয়ার করেছেন।

অনেকেই ভিডিওগুলিকে পৃথিবীতে ভিনগ্রহীদের আনাগোনার প্রমাণ হিসেবে ধরছেন।

আবার অনেকেই বলছেন, ২০২০ সালে সামনে আসা বিচিত্র ঘটনার এটা আরও একটা নমুনা মাত্র।

এই ভিডিওগুলি ২০০৭ ও ২০১৭ সালে অনলাইনে ছড়িয়ে পড়েছিল।

এদিকে পেন্টাগনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে এই ফুটেজগুলি প্রকাশের আগে খুঁটিয়ে পর্যবেক্ষণ করা হয়েছে। এই ভিডিও প্রকাশের ফলে কোনও স্পর্শকাতর বিষয়কে প্রকাশিত হচ্ছে কিনা বা অন্য বিষয়গুলি খতিয়ে দেখে তবেই তা প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Click for more trending news