This Article is From Sep 01, 2019

চা বাগানের শ্রমিকদের গণপিটুনিতে মৃত্যু ৭৩ বছর বয়সী প্রবীণ চিকিৎসকের

সেই সময় ডাঃ দেবেন দত্ত হাসপাতালে উপস্থিত ছিলেন না এবং ফার্মাসিস্টও ছুটিতে ছিলেন। কর্তব্যরত নার্স স্যালাইনের ব্যবস্থা করলেও ওই শ্রমিক মারা যান।

চা বাগানের শ্রমিকদের গণপিটুনিতে মৃত্যু ৭৩ বছর বয়সী প্রবীণ চিকিৎসকের

ডাঃ দেবেন দত্ত অনেক আগেই অবসর নিয়েছিলেন এবং ওই চা বাগানে এক্সটেনশনে কাজ করছিলেন

জোড়হাট:

শনিবার আসামের জোড়হাট জেলায় (Jorhat district) চা বাগানের শ্রমিকদের হাতে আক্রান্ত হওয়া ৭৩ বছর বয়সী একজন চিকিৎসক সরকারি হাসপাতালে আহত হয়ে মারা গিয়েছেন। উর্ধ্বতন পুলিশ অফিসার রোশনী অপরঞ্জি কোরাতি বলেন, “চা বাগানের চিকিত্সক, ৭৩ বছর বয়সী ডাঃ দেবেন দত্তকে (Dr Deben Dutta) এস্টেটের হাসপাতালে চিকিৎসাধীন সোমরা মাঝি নামে এক শ্রমিকের মৃত্যুর পরে ব্যাপক মারধর করা হয়।" হাসপাতালে অনুপস্থিত থাকার কারণে এবং অস্থায়ী ওই শ্রমিকের মৃত্যুর জন্য তাঁর অনুপস্থিতিকেই দোষারোপ করে টেওক টি এস্টেটের (Teok Tea Estate) কর্মীরা ডাঃ ​​দেবেন দত্ত নামের ওই প্রবীণ আবাসিক চিকিৎসককে মারধর করে।

একটি ভিডিওতে দেখা গেছে যে জোড়াহাট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিতরে চিকিৎসককে মারধর করা হচ্ছে। সোমরা মাঝি (Somra Majhi) নামে ৩৩ বছর বয়সী শ্রমিককে তার আত্মীয় স্বজনরা এস্টেটের অভ্যন্তরে হাসপাতালে নিয়ে যান। শনিবার দুপুরের দিকে তাঁর শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

নাগরিকত্ত্বের তালিকায় বাদ প্রাক্তন সেনাকর্মী, “অবাক হননি” তিনি

তবে সেই সময় ডাঃ দেবেন দত্ত হাসপাতালে উপস্থিত ছিলেন না এবং ফার্মাসিস্টও ছুটিতে ছিলেন। কর্তব্যরত নার্স স্যালাইনের ব্যবস্থা করলেও ওই শ্রমিক মারা যান। ডাঃ দেবেন দত্ত বেলা সাড়ে তিনটের দিকে এলে বিক্ষুব্ধ শ্রমিকরা তাকে মারধর করে এবং হাসপাতালের একটি কক্ষে প্রবীণ চিকিৎসককে আটকে রেখে দেয়। ডাঃ দেবেন দত্ত অনেক আগেই অবসর নিয়েছিলেন এবং ওই চা বাগানে এক্সটেনশনে কাজ করছিলেন। জোড়হাটের বরিষ্ঠতম চিকিৎসক হিসাবেই মানুষের কাছে পরিচিত ছিলেন তিনি। উর্ধ্বতন পুলিশ অফিসার জানিয়েছেন, ম্যাজিস্ট্রেট ও পুলিশ প্রবীণ চিকিৎসকে উদ্ধার করে। ম্যাজিস্ট্রেটের তদন্তের আদেশ দেওয়া হয়েছে এই ঘটনায়।

Assam NRC List: প্রায় সাড়ে তিন কোটি মানুষের নাগরিকপঞ্জী তৈরির নেপথ্যে কোন আইএএস আধিকারিক?

টেওক চা বাগানটি অ্যমালগেটেট প্লান্টেশনস প্রাইভেট লিমিটেডের ( Amalgamated Plantations Pvt. Ltd.) দায়িত্বে থাকা চা বাগান। এই সংস্থাটি টাটা টি লিমিটেডের (Tata Tea Limited) তৈরি একটি এন্টারপ্রাইজ। জোড়হাট শহর থেকে প্রায় ২২ কিমি দূরে অবস্থিত এই বাগান।

.