কলম্বোর বিমান বন্দরের কাছে উদ্ধার পাইপ বোমা, নিস্ক্রিয় করল পুলিশ

প্রাথমিকভাবে তদন্তকারীদের অনুমান স্থানীয়ভাবেই বোমটি তৈরি করা হয়েছিল। জানা গিয়েছে বিমানবন্দরের টার্মিনালে সেটি পড়েছিল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কলম্বোর বিমান বন্দরের কাছে উদ্ধার পাইপ বোমা, নিস্ক্রিয় করল পুলিশ

হাইলাইটস

  1. কলম্বোর বিমান বন্দরের কাছে উদ্ধার পাইপ বোমা, নিস্ক্রিয় করল পুলিশ
  2. প্রাথমিকভাবে তদন্তকারীদের অনুমান স্থানীয়ভাবেই বোমটি তৈরি
  3. অঘটন ঘটার আগেই সেটিকে নিষ্ক্রিয় করে দেওয়া সম্ভব হয়

ধারাবাহিক বিস্ফোরণে (Serial Blast) তছনছ হয়ে গিয়েছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা (Sri Lanka)। মৃতের সংখ্যা এখনও নির্দিষ্টভাবে জানা যায়নি। কলম্বোর  বিভিন্ন জায়গা থেকে নতুন করে মৃতদেহের খোঁজ পাওয়া যাচ্ছে। এরই মধ্যে রাজধানীর প্রধান বিমান বন্দরের খুব কাছে উদ্ধার হল পাইপ বোমা। তবে নতুন করে ভয়াবহ কিছু ঘটার আগে সেটি নিষ্ক্রিয় করে দিয়েছে পুলিশ। প্রাথমিকভাবে তদন্তকারীদের অনুমান স্থানীয়ভাবেই বোমটি তৈরি করা হয়েছিল। জানা গিয়েছে বিমানবন্দরের টার্মিনালে সেটি পড়েছিল। অঘটন ঘটার আগেই সেটিকে নিষ্ক্রিয় করে দেওয়া সম্ভব হয় । শ্রীলঙ্কার বায়ু সেনার এক মুখপাত্র জানিয়েছেন,  আইডি  বোমাটি শ্রীলঙ্কাতে তৈরি বলে মনে হচ্ছে।

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী

কলম্বোর একাধিক পুরনো চার্চ এবং অভিজাত হোটেলে রবিবার সকালে ভয়াবহ বিস্ফোরণ হয়। মৃতের সংখ্যা ইতিমধ্যেই দুশো ছাড়িয়েছে। তার মধ্যে  ভারতীয়ও আছেন।  আহত হয়েছেন আরও কয়েক শো মানুষ। এই ঘটনার পর নিরাপত্তার খাতিরে বিমানবন্দর বন্ধ করে দেয় প্রশাসন। পরে রবিবার রাতের দিকে সেটি খুলে দেওয়া হয়। তখনই বোমা উদ্ধারের ঘটনাটি ঘটে বায়ুসেনার ওই আধিকারিকরা জানিয়েছেন বোমাটি  লম্বায় ৬ ফুট। 

এদিকে বিস্ফোরণের ঘটনায় বিমান পরিষেবা ব্যাহত হয়েছে। দ্রুত কলম্বো ছাড়তে চাইছেন এমন পর্যটকদের বিমানবন্দরে জানিয়ে দেওয়া হয়েছে বিমান ছাড়ার অন্তত ৪ ঘণ্টা আগে পৌঁছে যেতে হবে।  

কয়েক দশক আগে শ্রীলঙ্কা অশান্ত হয়েছিল। সে সময় বিভিন্ন ঘটনায় প্রায় লাখখানেক মানুষের প্রাণ যায়। তারপর থেকে এত বড় দুর্ঘটনা আর কখনও দেখেনি ভারত মহাসাগরের এই দ্বীপরাষ্ট্র।

শ্রীলঙ্কার বিস্ফোরণের তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রী বললেন এমন বর্বরতার জায়গা নেই

এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া দিয়েছে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন ভারতীয় উপমহাদেশে এরকম বর্বরতার স্থান নেই। পাশাপাশি  ভারতীয়দের মৃত্যুর খবর জানিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।  একই সঙ্গে তিনি জানিয়েছেন  ভারত এই বিপদের সময় শ্রীলঙ্কার পাশে থাকতে  চায়। যে কোনও দরকারে সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত ভারত। তাছাড়া শ্রীলঙ্কায় থাকা ভারতীয়দের যে কোনও রকম প্রয়োজনে ভারতীয় হাইকমিশনে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন তিনি।                                    



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................