মহাত্মা গান্ধির তিন বাঁদর ফিরল স্মৃতি ইরানির পোস্টে, তবে সামান্য বদলে

মহাত্মা গান্ধি বর্ণিত তিন বাঁদরকে নিয়ে পোস্ট করলেন স্মৃতি ইরানি। তবে এখানে যে তিন বাঁদরের দেখা মিলছে, তাদের বক্তব্য সামা‌ন্য পরিবর্তিত হয়েছে।

মহাত্মা গান্ধির তিন বাঁদর ফিরল স্মৃতি ইরানির পোস্টে, তবে সামান্য বদলে

গান্ধি জয়ন্তীতে ইনস্টাগ্রামে অভিনব পোস্ট করলেন স্মৃতি ইরানি।

গান্ধি জয়ন্তীর দিন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) মহাত্মা গান্ধি (Mahatma Gandhi) বর্ণিত সেই বিখ্যাত তিন বাঁদরকে (Gandhi's Three Wise Monkeys) নিয়ে এলেন তাঁর ইনস্টাগ্রামে। তাঁর ইনস্টাগ্রাম ‘স্টোরিজ'-এ দেখা মিলল বাঁদরত্রয়ীর। তবে তাদের যে কথা বলতে শোনা যেত, তা সামান্য বদলে গিয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন এসেছে তাতেও। ওই তিন বাঁদরের নাম মিজারু, কিকাজারু ও ইয়াজারু। মিজারু, যে তার চোখ বুঝে আছে খারাপ কিছু দেখবে ন‌া বলে। কিকাজারুর কান ঢেকে রেখেছে খারাপ কথা শুনবে না বলে। ইয়াজারু তার মুখ চেপে রেখেছে কোনও খারাপ কথা বলবে না বলে। সব মিলিয়ে এই বাঁদরের বক্তব্য হল, ‘‘খারাপ কিছু দেখব না। খারাপ কিছু বলব না। খারাপ কিছু শুনব ‌না।''

বাংলায় গান্ধি জয়ন্তী উদযাপন, মহাত্মার জন্মবার্ষিকীতেও লাগল রাজনীতির রং

সময় বদলেছে। কেন্দ্রীয় মন্ত্রীর ইনস্টাগ্রামে যে তিন বাঁদরের দেখা মিলছে, তাদের বক্তব্যও কাছাকাছি। তবে সামা‌ন্য পরিবর্তিত হয়েছে। এখানে এক বাঁদর খারাপ কিছু ‘টাইপ' করতে বারণ করছে। অন্য জন খারাপ কিছু ‘লাইক' করতে বারণ করছে। তৃতীয় বাঁদর বলছে, খারাপ কিছু শেয়ার কোরো না।

“গান্ধিজির আত্মা কষ্ট পেত”, সরকারকে কটাক্ষ করে বললেন সনিয়া গান্ধি

এই ভাবেই স্মৃতি ইরানি তাঁর পোস্টে সোশ্যাল মিডিয়ায় কোনও খারাপ কাজ করা থেকে বিরত থাকারই বার্তা দিয়েছেন।

i0jcqmo

স্মৃতি ইরানি নিজে সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত জনপ্রিয়। প্রায়ই তিনি বুদ্ধিদীপ্ত ও মজাদার পোস্ট করেন ইনস্টাগ্রামে। তাঁর ফলোয়ারের সংখ্যা ৬.৭ লক্ষ।

ক'দিন আগেই তিনি একটি পোস্ট করেছিলেন, যেখানে তাঁর স্বামী জুবিন ইরানিও ছিলেন।                 

দেখুন ভিডিও

Click for more trending news