‘‘বলেছিলেন, জলদি দিল্লিতে ভাগো পাগল’’: প্রয়াত ঋষি কাপুরের স্মৃতিচারণায় স্মৃতি ইরানি

প্রসঙ্গত, উমেশ শুক্লর ‘অল ইজ ওয়েল’ ছবিতে স্মৃতি ইরানির অভিনয় করার কথা ছি‌ল অভিষেক বচ্চনের মা এবং ঋষি কাপুরের স্ত্রীর ভূমিকায়।

‘‘বলেছিলেন, জলদি দিল্লিতে ভাগো পাগল’’: প্রয়াত ঋষি কাপুরের স্মৃতিচারণায় স্মৃতি ইরানি

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) একটি পুরনো ছবি শেয়ার করে স্মৃতিচারণ করেছেন সদ্যপ্রয়াত ঋষি কাপুরের।।

বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুরের (Rishi Kapoor) মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা দেশ। কেবল বিনোদন জগতের প্রতিনিধিরাঁ নন, সমাজের নানা স্তরের প্রতিনিধিরাই শোকপ্রকাশ করেছেন জনপ্রিয় অভিনেতার মৃত্যুতে। শোকপ্রকাশ করেছেন রাজনৈতিক জগতের মানুষরাও। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শোক ব্যক্ত করেছেন ঋষির প্রয়াণে। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও (Smriti Irani) একটি পুরনো ছবি শেয়ার করে স্মৃতিচারণ করেছেন। ঋষি কাপুরের একটি ছবি শেয়ার করে স্মৃতি ইরানি লিখেছেন, ‘‘২০১৪ সালে উনি আমাকে বলেছিলেন, ‘জলদি দিল্লিতে ভাগো পাগল'। কারণ উনি জানতেন আমাকে শপথ নেওয়ার জন্য ডেকে পাঠানো হয়েছে। আমি সেটে ওঁকে শেষবার দেখেছি‌লাম। ভাল কাজ করার জন্য উৎসাহিত করতেন। ছোট ছোট বিষয়ের যত্ন নিতেন। এমনকী, আপনি যতদিন ধরেই কাজ করুন না কেন, উনি বিস্তারিত আলোচনা করতেন।''

'এক সপ্তাহে দুই মহারথীর প্রয়াণ', টুইটে শোকবার্তা রাহুল-প্রকাশ-শশী-বিগ বি-র

প্রসঙ্গত, উমেশ শুক্লর ‘অল ইজ ওয়েল' ছবিতে স্মৃতি ইরানির অভিনয় করার কথা ছি‌ল অভিষেক বচ্চনের মা এবং ঋষি কাপুরের স্ত্রীর ভূমিকায়। কিন্তু মন্ত্রিত্বের পদ পাওয়ার পর স্মৃতি আর সময় বের করতে পারেননি। ফলে তাঁর স্থলাভিষিক্ত হন সুপ্রিয়া পাঠক।

'এভারগ্রিন নেভার ডাইস', ৬৭ বছরের সফরনামায় প্রমাণ করে গেলেন ঋষি কাপুর

ঋষি কাপুরকে প্রথমে দিল্লির এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি নিজেই জানিয়েছিলেন ওঁর শরীরে সংক্রমণ ধরা পড়েছে। তবে দিল্লি থেকে মুম্বই আসার পরে ভাইরাল জ্বরের কারণে তাঁকে আবারও হাসপাতালে ভর্তি হতে হয়।

অভিনেতা হিসেবে বিপুল জনপ্রিয় ঋষি সোশ্যাল মিডিয়াতেই সুপরিচিত ছিলেন। সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে অনেক সময়ই নানা পোস্ট করতেন তিনি। তবে গত ২ এপ্রিলের পর থেকে তিনি আর কোনও পোস্ট করেননি।

Click for more trending news