লকডাউনেও বসে নেই স্মৃতি ইরানি, মাস্ক তৈরি শেখাচ্ছেন সোশ্যালে

অনেকেই করোনা সংক্রমণ (COVID-19) রোধে জনসাধারণের জন্য ঘরে বসে মাস্ক তৈরি করছেন। তালিকায় নাম রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিরও (Smriti Irani)।

লকডাউনেও বসে নেই স্মৃতি ইরানি, মাস্ক তৈরি শেখাচ্ছেন সোশ্যালে

ঘরে বসে মাস্ক বানানো শেখালেন মন্ত্রী

অনেকেই করোনা সংক্রমণ (COVID-19) রোধে জনসাধারণের জন্য ঘরে বসে মাস্ক তৈরি করছেন। এই মাস্কগুলি মূলত অভাবী মানুষের জন্য তৈরি করা হচ্ছে। তালিকায় নাম রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিরও (Smriti Irani)। সম্প্রতি তিনি একটি টুইটে শিখিয়েছেন, ঘরের মানুষ, প্রিয়জন বা এলাকাবাসীর জন্য কীভাবে ঘরে মাস্ক (Mask) বানানো যেতে পারে।

স্মৃতি-কথায়, এর জন্য চাই পরিষ্কার কাপড় এবং সূঁচ-সুতো। কীভাবে বানাতে হবে সেই প্রক্রিয়া শেখাতে গিয়ে স্মৃতি নিজে হাতে বানিয়ে দেখিয়েছেন মাস্ক। তারপর প্তি ধাপের ছবি পোস্ট করেছেন সোশ্যালে। যাতে সহজেই মানুষ শিখতে পারেন এই মাস্ক তৈরির পদ্ধতি। সঙ্গে ব্যবহার করেছেন  # মাস্ক ইন্ডিয়া ''। 

র‌্যাকেট ছেড়ে করোনা বধে কোমর বেঁধে নামলেন 'টেনিস সুন্দরী' সানিয়া?

ছবিতে দেখা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী পরিষ্কার কাপড় কাটছেন।

viebua6

তার পরের ধাপের ছবি পোস্ট করে লিখেছেন, "যদি আপনার সেলাই মেশিন না থাকে তবে সূঁচ এবং সুতো ব্যবহার করুন"।

q2qqdtn8

"বাড়িতে বসেই মাস্ক বানান" পরামর্শ স্মৃতির।

0ka5cjrg

কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী তাঁর পোস্টগুলি পর পর পোস্ট করে শেখালেন কীভাবে ঘরোয়া মাস্ক ব্যবহার করা যায়। 

so4n9vt

শ্রীমতী ইরানি তাঁর ইনস্টাগ্রাম ফলোয়ারদের সঙ্গে মাস্ক পরা সেলফিও শেয়ার করেছেন। তিনি এই ছবির ক্যাপশনে লিখেছেন, "জীবন দ্বিধাবিভক্ত ... # নিরাপদে বাড়িতে থাকুন।" গত সন্ধেয় পোস্ট হওয়ার পর থেকে পোস্টটি লাইক পেয়েছে ৭০ হাজার।

Life unfiltered ... #stayhome

A post shared by Smriti Irani (@smritiiraniofficial) on

করোনা সঙ্কটের সময় স্মৃতি তাঁর লোকসভা কেন্দ্র অমেঠির যে অভিবাসী শ্রমিকরা ওয়ানাদে আটকে রয়েছেন তাঁদের সাহায্য করছেন—এমনই একটি খবর সোমবার আরএসএস-এর মুখপত্র ‘অর্গানাইজার'-এ প্রকাশিত হয়েছিল। প্রসঙ্গত, রাহুল গান্ধিকে হারিয়ে অমেঠি কেন্দ্রে জয়ী হয়েছিলেন স্মৃতি ইরানি। রাহুল তাঁর দ্বিতীয় কেন্দ্র ওয়ানাদে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন।

ওয়ানাদে অভিবাসী শ্রমিকদের পাশে স্মৃতি ইরানি! উড়িয়ে দিয়ে ‘প্রোপাগান্ডা' বললেন কেরলের  মুখ্যমন্ত্রী

‘অর্গানাইজার'-এ প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, স্মৃতি ইরানি রাহুল গান্ধির কেন্দ্র ওয়ানাদে আটকে থাকা অমেঠির অভুক্ত শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন। সেখানকার মালাপ্পুরমে আটকে থাকা ৩৫ জন শ্রমিককে সহায়তা করেছেন তিনি। যদিও স্মৃতির সেই দাবি নস্যাৎ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এপ্রিলের শুরুতে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সুপারিশ করেছিল, বাইরে বেরোনোর সময় বাড়িতে তৈরি মাস্ক দিয়ে মুখ ঢাকতে হবে। ঘরের যেকোনও পরিষ্কার কাপড় দিয়েই এই মাস্ক তৈরি করা যেতে পারে। তবে তার আগে ভালো করে পরিষ্কার এবং জীবণুমুক্ত করতে হবে কাপড়ের টুকরোকে, বলা হয়েছিল একথাও।

Click for more trending news