This Article is From Jul 08, 2020

মোজার্টের সিম্ফোনির সঙ্গে মিশল ভারতীয় সরগম! বঙ্গতনয়ার প্রশংসায় স্বয়ং লতা মঙ্গেশকর!

হিন্দিতে লতা মঙ্গেশকর লিখেছেন, “এই ভিডিওর মহিলা অস্ট্রিয়ান সুরকার মোজার্টের ৪০ তম সিম্ফনি জি মাইনরকে ‘ভারতীয় সরগম’-এ খুব সুন্দর করে গেয়েছেন। আমি তাঁকে আশীর্বাদ করছি এবং একদিন তাঁকে একজন দুর্দান্ত গায়ক হিসাবে দেখার আশা রাখি”।

মোজার্টের সিম্ফোনির সঙ্গে মিশল ভারতীয় সরগম! বঙ্গতনয়ার প্রশংসায় স্বয়ং লতা মঙ্গেশকর!

সোমবার লতা মঙ্গেশকর সমদীপ্তা মুখোপাধ্যায়ের একটি ভিডিও শেয়ার করেন

মোজার্টের সিম্ফোনির সঙ্গে মিশে গেল ভারতীয় ধ্রুপদী সঙ্গীত। আর মিশিয়ে দিলেন উদীয়মান শিল্পী সমদীপ্তা মুখোপাধ্যায়। ভাইরাল হয়েছে এই ফিউশনের ভিডিও! লতা মঙ্গেশকর সোমবার টুইটারে ভারতীয় ধ্রুপদী ঘরানাকে মোজার্টের ৪০ তম সিম্ফনিতে মিশিয়ে দেওয়ার জন্য প্রশংসা করেছেন এই বঙ্গ তনয়ার। ভারতীয় চলচ্চিত্র জগতের কিংবদন্তী লতা মঙ্গেশকর অগুনতি চলচ্চিত্রের জন্য প্লেব্যাক গেয়েছেন। সঙ্গীত শিল্পে তাঁর অবদানের জন্য তিনি ভারতরত্ন, পদ্ম বিভূষণ, পদ্মভূষণ এবং দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছেন। সোমবার লতা মঙ্গেশকর সমদীপ্তা মুখোপাধ্যায়ের একটি ভিডিও শেয়ার করেন এবং অস্ট্রিয়ান সুরকারের সিম্ফনিতে তাঁর ভারতীয় ফিউশনের জন্য ভূয়সী প্রশংসাও করেন।

হিন্দিতে লতা মঙ্গেশকর লিখেছেন, “নমস্কার। কেউ একজন আমাকে এই ভিডিওটি পাঠিয়েছেন। এই ভিডিওর মহিলা অস্ট্রিয়ান সুরকার মোজার্টের ৪০ তম সিম্ফনি জি মাইনরকে ‘ভারতীয় সরগম'-এ খুব সুন্দর করে গেয়েছেন। আমি তাঁকে আশীর্বাদ করছি এবং একদিন তাঁকে একজন দুর্দান্ত গায়ক হিসাবে দেখার আশা রাখি”।

শুনুন লতা মঙ্গেশকরকে মুগ্ধ করা শিল্পী সমদীপ্তার গান:

ভিডিওটি ৬.৪ লক্ষেরও বেশি মানুষ দেখেছেন এবং প্রায় ৬০,০০০ মানুষ ‘লাইক'ও করেছেন। “তিনি সত্যিকারের প্রতিভা,” মন্তব্যে লিখেছেন একজন ব্যক্তি, অন্য একজন লিখেছেন, “দুর্দান্ত, সত্যিই।"

সঙ্গীতশিল্পী সমদীপ্তা মুখোপাধ্যায়ও লতা মঙ্গেশকরকে ধন্যবাদ জানিয়েছেন। “আজ আমি স্বয়ং ঈশ্বরের আশীর্বাদ পেয়েছি! আমার আর কী দরকার!” লিখেছেন সমদীপ্তা

তিনি লতা মঙ্গেশকারের টুইট শেয়ারও করেছেন এবং লিখেছেন “স্বপ্ন সত্যি হয়ে গেল”!

লতা মঙ্গেশকর, ১৯২৯ সালে বিশিষ্ট সঙ্গীত পরিবারেই জন্মগ্রহণ করেছিলেন। পাঁচ ভাইবোনের মধ্যে সবার বড় লতা মাত্র ১৩ বছর বয়সে গানের জগতে পেশাদারিভাবে কাজ শুরু করেন। হিন্দি ও বেশ কয়েকটি আঞ্চলিক ভাষায় গান গাওয়ার পাশাপাশি তিনি কয়েকটি চলচ্চিত্রের জন্য সঙ্গীত পরিচালনাও করেছেন।

Click for more trending news


.