তুচ্ছ কারণে হাজিরা দিচ্ছেন না রাজীব কুমার, হাইকোর্টে বলল সিবিআই

Saradha Chitfund Scam: ২০১৪, মে তে চিটফান্ড কেলেঙ্কারির তদন্তের দায়িত্ব সিবিআইয়ের হাতে দেয় সুপ্রিম কোর্ট।

 Share
EMAIL
PRINT
COMMENTS
তুচ্ছ কারণে হাজিরা দিচ্ছেন না রাজীব কুমার, হাইকোর্টে বলল সিবিআই

সারদা চিটফান্ড কেলেঙ্কারিতে (Saradha Chitfund Scam) তদন্তে সাহায্য করার জন্য রাজীব কুমারকে নোটিশ পাঠায় সিবিআই (ফাইল)


কলকাতা: 

তুচ্ছ কারণেই, তদন্তকারীদের সামনে হাজিরা দিচ্ছেন না কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar), সোমবার কলকাতা হাইকোর্টে বলল সিবিআই (CBI)। সোমবার বিচারপতি মধুমন্তি মৈত্রের এজলাসে সিবিআইয়ের আইনজীবী সওয়াল করেন, সিআডির এডিজি পদে কর্মরত রাজীব কুমার, তদন্তকারী সংস্থার সামনে হাজিরা বাতিল করতে বিভিন্ন কারণ দেখাচ্ছেন। সারদা চিটফান্ড কেলেঙ্কারিতে (Saradha Chitfund Scam) তদন্তে সাহায্য করার জন্য রাজীব কুমারকে নোটিশ পাঠায় সিবিআই। সেই নোটিশ খারিজের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। রাজীব কুমারের তরফে দাবি করা হয়, একমাত্র তাঁকেই তদন্তে সহযোগিতা করতে ডেকে পাঠানো হয়েছে, তার পাল্টা সিবিআইয়ের আইনজীবী ওয়াই জে দস্তুর জানান, এই বিষয়ে আরও অনেক আধিকারিককেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সল্টলেকে সিবিআই দফতরে যেতে বাধা নেই রাজীব কুমারের, নির্দেশ হাইকোর্টের

২০১৪, মে তে চিটফান্ড কেলেঙ্কারির তদন্তের দায়িত্ব সিবিআইয়ের হাতে দেয় সুপ্রিম কোর্ট। তারমধ্যে একটি সুদীপ্ত সেনের সারদা গোষ্ঠী, প্রায় ২,৫০০ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে।

২০১৩-এ প্রকাশ্যে আসে সারদা চিটফান্ড কেলেঙ্কারি। সেই সময় বিধাননগরের পুলিশ কমিশনার ছিলেন রাজীব কুমার। সারদা কেলেঙ্কারির তদন্তের জন্য রাজ্য সরকার গঠিত বিশেষ তদন্তকারী দল বা সিটের দায়িত্বে ছিলেন তিনি।

কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারের আইনজীবী মিলন মুখোপাধ্যায় আদালতে জানান, ২০১৩-তে সিটের প্রধান হিসেবে দিনের পর দিন তদন্তের দেখভাল করেছে রাজীব কুমার। তা সত্ত্বেও ২০১৭-এর অক্টোবর পর্যন্ত তাঁকে সাক্ষী হিসেবে ডাকা হয়নি।

গ্রেফতারির উপর অন্তবর্তীকালীন স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি Rajeev Kumar -এর

সিবিআইয়ের আইনজীবী ওয়াই জে দস্তুর বলেন, কলকাতা পুলিশের প্রধান থাকাকালীন রাজীব কুমারের বাড়িতে তদন্তকারীদের ঢুকতে দেয়নি কলকাতা পুলিশ। পাশাপাশি তাঁর সমর্থনে ধরনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুপক্ষের সওয়াল জবাবের পর, দিনের মতো আদালত মুলতুবি করে দেন বিচারপতি মধুমতি মৈত্র।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................