রাজীব কুমারের আইনজীবীকে সিবিআইয়ের অনুমতি নেওয়ার নির্দেশ হাইকোর্টের

Saradha chit fund: রাজীব কুমারের পরামর্শদাতাকে সিবিআইয়ের অনুমতি নেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজীব কুমারের আইনজীবীকে সিবিআইয়ের অনুমতি নেওয়ার নির্দেশ হাইকোর্টের

রাজীব কুমারকে আইনি পরামর্শ দেওয়ার আগে সিবিআইয়ের অনুমতি নিতে হবে তাঁর আইনজীবীকে


কলকাতা: 

আরও চাপ বাড়ল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের। সারদা কেলেঙ্কারি মামলায় (Saradha chit fund) এবার নিজের আইনজীবীর পরামর্শ নিতে হলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (CBI)  অনুমতি নিতে হবে রাজীব কুমারকে (Rajeev Kumar)। সোমবার কলকাতা হাইকোর্ট (Kolkata High Court) গত ২৩ মে তারিখে দেওয়া তাঁর অন্তর্বর্তীকালীন আদেশে সংশোধনী এনে বলেছে যে, লক্ষ লক্ষ টাকা আর্থিক কেলেঙ্কারির সারদা মামলায়  অভিযুক্ত কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনারকে আইনি পরামর্শ দিতে হলে তাঁর আইনজীবীকে সিবিআইয়ের (CBI) কাছ থেকে আগে অনুমতি নিতে হবে। প্রাক্তন শীর্ষ  ওই পুলিশকর্তাকে (former Kolkata police commissioner) কোনও পরামর্শ দেওয়ার অন্তত চব্বিশ ঘণ্টা আগে সিবিআইয়ের অনুমতি চাইতে হবে তাঁর আইনজীবীকে, একথাই স্পষ্ট জানায় আদালত।

হিমন্তবিশ্ব শর্মাকে জেরা করেনি সিবিআই, হাইকোর্টে বললেন রাজীব কুমার

এর আগে কলকাতা হাইকোর্টের থেকে এমন আদেশ দেওয়া হয় যে, প্রয়োজনে সারদা মামলায় (Saradha chit fund) নিজের আইনজীবী মিলন মুখোপাধ্যায়ের সঙ্গে সপ্তাহে দুবার আইনি পরামর্শ নিতে পারবেন রাজীব কুমার। আদালতের সেই রায়কে সংশোধন করে বিচারপতি মধুমন্তি মিত্রের বেঞ্চ ওই নয়া নির্দেশ দেয়।

এই মামলায় মঙ্গলবার ফের শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে ২৩ মে কলকাতা আদালত তাঁর অন্তর্বর্তীকালীন নির্দেশে জানায় যে, রাজীব কুমারকে নিজের পাসপোর্ট সিবিআইয়ের কাছে জমা রাখতে হবে। পাশাপাশি সারদা মামলার পরিপ্রেক্ষিতে (Saradha chit fund) রাজীব কুমারকে (Rajeev Kumar) গ্রেফতার করে নিজেদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করার বিষয়ে সিবিআইয়ের (CBI)  আবেদন খারিজ করে দেয় আদালত।

রাজীব কুমারের গ্রেফতারি থেকে সুরক্ষার মেয়াদ বাড়াল হাইকোর্ট

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি সিবিআইয়ের একটি দল যখন রাজীব কুমারের (Rajeev Kumar) বাড়িতে পৌঁছয় তখন এক অভূতপূর্ব ঘটনা ঘটে। সিবিআইয়ের জিজ্ঞাসাবাদকারী ওই দলটিকেই উল্টে আটক করা হয় এবং থানায় নিয়ে যাওয়া হয়। যদিও পরে ছেড়ে দেওয়া হয়েছিল সিবিআইয়ের (CBI) দলটিকে ।

ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজীব কুমারের (Rajeev Kumar) বাড়িতে পৌঁছে গিয়েছিলেন। সেই ঘটনায় অনেক দূর অবধি জল গড়ায়। এমনকি রাজীব কুমারের পাশে দাঁড়িয়ে ধর্নাতেও বসতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................