সিবিআইয়ের নোটিশ নিয়ে রাজীব কুমারের আবেদনের অগ্রিম শুনানির আর্জি খারিজ

২ জুলাই রাজীব কুমারের(Rajeev Kumar) যে আবেদনের শুনানির দিন ধার্য হয়েছে, তা অগ্রিম করার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয় সিবিআই(CBI)।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সিবিআইয়ের নোটিশ নিয়ে রাজীব কুমারের আবেদনের অগ্রিম শুনানির আর্জি খারিজ

সারদা কেলেঙ্কারিতে সিবিআইয়ের নোটিশ খারিজ করার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হন রাজীব কুমার(Rajeev Kumar)।


কলকাতা: 

সারদা কেলেঙ্কারিতে(Saradah Scam) সিবিআইয়ের নোটিশ খারিজ করা নিয়ে রাজীব কুমারের আবেদনের অগ্রিম শুনানির আর্জি খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। রাজীব কুমারের(Rajeev Kumar) যে আবেদনের শুনানির দিন ধার্য করা হয়েছে ২ জুলাই, তার অগ্রিম শুনানির আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার(CBI) আইনজীবী আদালতে সওয়াল করেন, রাজীব কুমারের(Rajeev Kumar) আবেদনের অগ্রিম শুনানি বা তার নিষ্পত্তি হলে, তদন্তের গতি ত্বরান্বিত হবে। সেই যুক্তি খারিজ করে দিয়ে বিচারপতি শিবকান্ত প্রসাদ জানিয়ে দেন, আগের ধার্য করা ২ জুলাই শুনানি হবে রাজীব কুমারের আবেদনের। ১২ জুন আদালতে বিষয়টি তোলেন সিবিআইয়ের আইনজীবী, এরপরেই রাজীব কুমারের আবেদনের শুনানির দিন ধার্য করে আদালত।

২ জুলাই সারদা মামলায় রাজীব কুমারের আবেদন শুনবে কলকাতা হাইকোর্ট

৩০ মে, রাজীব কুমারকে গ্রেফতার বা কোনওরকম ব্যবস্থা গ্রহণ থেকে ১০ জুলাই পর্যন্ত সুরক্ষা দেয় হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ। ১০ জুন থেকে কলকাতার প্রাক্তন পুলিশ তথা সিআইডির এডিজি রাজীব কুমারকে একমাসের সুরক্ষা দেয় আদালত, পাশাপাশি নির্দেশ দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে তাঁকে পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তদন্তে সিবিআই(CBI) আধিকারিকদের সঙ্গে তাঁকে সহযোগিতারও নির্দেশ দেয় আদালত। প্রতিদিন বিকেল ৪টেয় রাজীব কুমারের(Rajeev Kumar) বাড়িতে একজন পদস্থ আধিকারিককে পাঠিয়ে তাঁর হাজিরা নথিবদ্ধ করার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে।

সারদা কাণ্ডঃ রাজীব কুমারকে দীর্ঘক্ষণ জেরা করল সিবিআই

বিচারপতি প্রতীক প্রকাশ বন্দ্যোপাধ্যায় আগে জানিয়ে দেন, ১২ জুন আদালত খোলার পর, মামলাটির শুনানি হবে। সারদা কেলেঙ্কারিতে(Saradah Scam) তাঁকে নোটিশ পাঠানো খারিজ করার আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার(Rajeev Kumar)। তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য রাজীব কুমারকে নোটিশ পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগে রাজীব কুমারকে গ্রেফতারি থেকে সুরক্ষা দিয়েছিল সুপ্রিম কোর্ট, পরে তা তুলে নেয় শীর্ষ আদালত।

আদালতে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার, সিবিআই নোটিশ বাতিলের আবেদন

এই মামলায় অব্যহতি চেয়ে, রাজীব কুমার কলকাতা হাইকোর্ট বা কোনও নিম্ন আদালতের দ্বারস্থ হতে পারবেন, বলে জানায় সুপ্রিম কোর্টের অবকাশকালীন বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চ। ২০১২ বিধাননগর কমিশনারেটের পুলিশ কমিশনার নিযুক্ত হন রাজীব কুমার(Rajeev Kumar)।সিবিআইয়ের তদন্তভার গ্রহণের আগে চিটফান্ড কেলেঙ্কারির দায়িত্বে ছিল রাজ্য সরকার গঠিত, সেই সিটের প্রধান ছিলেন রাজীব কুমার। 

সমন সত্ত্বেও সিবিআইয়ের হাজিরা এড়ালেন রাজীব কুমার

গত এপ্রিলে, সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার(CBI) তরফে জানানো হয়, তদন্ত সহযোগিতা করছেন না রাজীব কুমার (Rajeev Kumar), ফলে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি।সিবিআইয়ের তরফে বলা হয়, বেশী অঙ্কের ফেরৎতের প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক গ্রাহককে প্রতারিত করেছে সারদা গ্রুপ অফ কোম্পানিজ।এই ঘটনায়(Saradah Scam) মোট ২,৫০০ কোটি টাকর প্রতারণা হয়েছে বলে জানায় সিবিআই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................