This Article is From Oct 05, 2018

ইসলামপুররে ঘটনায় পার্থকে আইনি নোটিশ পাঠাল আরএসএস

ইসলামপুরে ছাত্র মৃত্যুর ঘটনার জন্য আরএসএসকে দায়ী করেছিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সেই মন্তব্যের জন্য তাঁকে আইনি নোটিশ পাঠাল আরএসএস।

ইসলামপুররে ঘটনায় পার্থকে  আইনি নোটিশ পাঠাল আরএসএস

ইতিমধ্যেই এই ঘটনাটিকে দিল্লি দরবারে নিয়ে গিয়েছে  বিজেপি।

হাইলাইটস

  • ছাত্র মৃত্যুর ঘটনার জন্য আরএসএসকে দায়ী করেছিলেন তৃণমূল মহাসচিব পার্থ
  • সেই মন্তব্যের জন্য তাঁকে আইনি নোটিশ পাঠাল আরএসএস
  • জেলা পুলিশের তরফ থেকে গুলি চালানোর কথা অস্বীকার করা হয়েছে
কলকাতা:

ইসলামপুরে ছাত্র মৃত্যুর ঘটনার জন্য আরএসএসকে দায়ী করেছিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সেই মন্তব্যের জন্য তাঁকে আইনি নোটিশ পাঠাল আরএসএস। সংগঠনের রাজ্য সভাপতি জিষ্ণু বসু জানিয়েছন তৃণমূল আমাদের ভাবমূর্তি নষ্ট করতে এ ধরনের ভিত্তিহীন অভিযোগ করছে। তাই আমরা আইনি নোটিশ পাঠিয়েছি। নিজের মন্তব্যের জন্য হয় পার্থ চট্টোপাধ্যায় ক্ষমা চান নয়ত অভিযোগ প্রমাণ করুন। অন্যদিকে এ সম্পর্কে পার্থ জানান তিনি এখনও কোনও নোটিশ পাননি। নোটিশ হাতে  পেলে জবাব দেবেন।

উত্তর দিনাজপুরের ইসলামপুরে ছাত্র নিয়োগকে  ঘিরে  সংঘর্ষের জেরে দুই ছাত্র মৃত্যুর ঘটনায় সরগরম রাজ্য  রাজনীতি। তৃণমূল বলছে দায়  বিজেপি এবং আরএসএসের। পাল্টা তৃণমূল সরকারের পুলিশকে দোষ দিয়েছে বিরোধীরা। এই ঘটনায় এখনও পর্যন্ত সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিরোধীরা যাই বলুন না কেন জেলা পুলিশের তরফ থেকে গুলি চালানোর কথা অস্বীকার করা হয়েছে। পুলিশের দাবি ঘটনায় কে বা কারা গুলি চালালো তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের জেরা করছে পুলিশ। পাশাপাশি আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু পুলিশের যুক্তি মানতে নারাজ গ্রামবাসীদের একটা  বড় অংশ।

ইতিমধ্যেই এই ঘটনাটিকে দিল্লি দরবারে নিয়ে গিয়েছে  বিজেপি। তাদের তৎপরতায়  গত সোমবার   রামনাথ কোবিন্দের দ্বারস্থ হয়।  তার আগে  রবিবার  বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে দেখা করেন ওই দুই ছাত্রের বাবা। জাতীয় মানবাধিকার কমিশনে স্মারক লিপিও জমা পড়েছে ইতিমধ্যে।

.