This Article is From Aug 13, 2018

ফের একবার রাহুলের রাফালে তোপ

রাফালে যুদ্ধ বিমান কেনাবেচা নিয়ে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন কংগ্রেস সভাপতি   রাহুল গান্ধি।

নিউ দিল্লি:

 

রাফালে যুদ্ধ বিমান কেনা নিয়ে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধি। লোকসভায় অনাস্থা প্রস্তাব প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে কংগ্রেস সভাপতি এই ‘দুর্নীতির’ অভিযোগে সরব হন। এরপর সোমবার কর্নাটকের বিদরের একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে ফের একবার সরব হলেন রাহুল। সেই একই সুরে তিনি বলেন, অন্যায় করেছেন বলে প্রধানমন্ত্রী মোদী আমার চোখের দিকে তাকাতে পারেন না। অন্য সব দিকেই তাঁর নজর  আছে কিন্তু আমার দিকে তাকাতে পারেন না।                                   

কংগ্রেস সভাপতির দাবি প্রধানমন্ত্রী চাইলে এই যুদ্ধবিমান কেনা নিয়ে তিনি তর্ক করতে রাজি। কিন্ত সেখানে নিজেকে নির্দোষ প্রমাণ করতে প্রধানমন্ত্রী একটি শব্দও খরচ করতে পারবেন না বলে কংগ্রেস সভাপতি মনে করেন।

লোকসভার সেই ভাষণে শুধু এই বিষয়টি নয় আরও বেশ কিছু চাঞ্চল্যকর অভিযোগ করেছিলেন রাহুল। তবে সব কিছুকে ছাপিয়ে গিয়েছিল অন্য একটি ব্যাপার। দীর্ঘ সময় ধরে তোপ দাগা শেষ করে সোজা প্রধানমন্ত্রীর আসনের দিকে এগিয়ে যান রাহুল। তাঁকে জড়িয়েও ধরেন।

কিন্ত যুদ্ধ বিমান কেনা সংক্রান্ত বিষয় নিয়ে কংগ্রেস যে  সংসদের বাইরেও সরব হবে তা এদিন স্পষ্ট করে দিয়েছেন সভাপতি। আগামী বছর লোকসভার আগে এই  বিষয়টিকে নির্বাচনের অন্যতম ইস্যু হিসেবে তুলে ধরতে চায় কংগ্রেস।      

             

         

     

        

.