গঙ্গাবক্ষে কবিতা পড়লেন বিশ্বের ১৬ জন কবি

শুধু কবিতার জন্য একটি উৎসব। এই শহরেই। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের মোট ১৬ জন কবি আন্তর্জাতিক কবিতা উৎসব উপলক্ষে উৎসবের শেষদিন গঙ্গাবক্ষে পড়লেন কবিতা।

গঙ্গাবক্ষে কবিতা পড়লেন বিশ্বের ১৬ জন কবি
কলকাতা:

শুধু কবিতার জন্য একটি উৎসব। এই শহরেই। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের মোট ১৬ জন কবি আন্তর্জাতিক কবিতা উৎসব উপলক্ষে উৎসবের শেষদিন গঙ্গাবক্ষে পড়লেন কবিতা। স্লোভানিয়ার কবি বারবারা পোগাকনিক একটি রহস্যময় নৌকা নিয়ে লেখা তাঁর কবিতা পড়লেন। ম্যাসিডোনিয়ার কবি ভ্লাদিমির মারটিনোভস্কি পড়লেন তাঁর লেখা সেই কবিতা, যা বলে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে চলা নদীর সঙ্গে মানুষের সম্পর্কের কথা।

রাস্তায় জঞ্জাল ফেললে ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা, বিল পাশ হয়ে গেল বিধানসভায়

ভারতীয় কবি অরুণ কমল পড়লেন 'গঙ্গা কা প্যায়ার' শিরোনামের তাঁর বিখ্যাত কবিতাটির ইংরেজি অনুবাদ। কবিতা পড়লেন বেলজিয়ামের মিরিয়াম ভান হি এবং ফ্রান্সের কবি ইয়েকতা। চেয়ার পোয়েট্রি ইভনিং-এর একটি বিশেষ অংশ ছিল এই গঙ্গাবক্ষে কবিতা। 

বিস্তর টালবাহানার পর পড়ূয়াদের হাতে আসছে হিন্দু হস্টেল

কবি সুবোধ সরকার এই অনুষ্ঠান সম্বন্ধে বলেন, বাংলা বা ভারতীয় ভাষার কবিদের নিয়ে গঙ্গাবক্ষে এমন কবিতাপাঠ আগে হয়েছে৷ কিন্তু একই বোটে বিশ্বের বিভিন্ন দেশের এত কবি পড়ে চলেছেন তাঁদের নিজের কবিতাটি, এমন অনন্য ঘটনার সাক্ষী থাকতে পেরে খুবই ভালোলাগছে। এই অনুষ্ঠানে কবিতাপাঠ করেন তিনিও।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
More News