This Article is From Dec 23, 2018

‘রামমন্দির আমাদের কর্মসূচী নয়’ বলছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার

নীতিশের মতে, "আমরা বিহারে উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের মতে, রাম মন্দিরের বিষয়টি আদালতের সিদ্ধান্তের মাধ্যমে সমাধান করা উচিত"।

‘রামমন্দির আমাদের কর্মসূচী নয়’ বলছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার

নীতিশ কুমার ও চিরাগ পাসওয়ান সাফ জানিয়েছেন রামমন্দির এনডিএ'র ইস্যু নয়

পাটনা:

অযোধ্যায় রাম মন্দির নির্মাণ এনডিএর সাধারণ কর্মসূচী নয়, বলছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। আজ তাঁর এই বক্তব্যে সাফ জানিয়ে দিয়েছেন তিনি যে, এই বিষয়ে লোক জনশক্তি পার্টির চিরাগ পাসওয়ানের সাথে তিনি সহমত। দিল্লিতে বিহারে আসন ভাগাভাগির ঘোষণার পর তিনি সাংবাদিকদের বলেন, "আমরা বিহারে উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের মতে, রাম মন্দিরের বিষয়টি আদালতের সিদ্ধান্তের মাধ্যমে সমাধান করা উচিত"।

গত সপ্তাহে, চিরাগ পাসওয়ান এনডিটিভিকে বলেন যে রাম মন্দিরটি বিজেপির এজেন্ডা ছিল, এনডিএর নয়। তিনি আরও বলেন, মন্দিরের বিষয়টির ওপর অতিরিক্ত গুরুত্ব আরোপ করে মানুষের "প্রকৃত সমস্যা"গুলিকে এড়িয়ে চলা হচ্ছে। বিজেপি রাজস্থান মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনেই মানুষের রায় বুঝতে পেরেছেন। সাংবাদিক সম্মেলনের পর আজ চিরাগ পাসওয়ান জানান, উন্নয়নই এনডিএর প্রধান কর্মসূচী থাকা উচিৎ।

3lpiile8

সাধারণ নির্বাচনের আগে, রাম মন্দিরের ইস্যুটি বিভিন্নভাবে শিরোনামে উঠে এসেছে। ডানপন্থী সংগঠনগুলি এবং বিজেপির একটি অংশ বিতর্কিত ওই জমিতে দ্রুত নির্মাণকাজের আহ্বান জানিয়েছে বারেবারে। কেউ কেউ আইনী প্রক্রিয়ার এড়িয়ে যেতে জন্য একটি অধ্যাদেশ বা নির্বাহী আদেশ জারির কথাও জানিয়েছেন। বর্তমানে সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলা মুলতুবি রয়েছে, জানুয়ারিতে এর শুনানি শুরু হওয়ার কথা।

প্রবীণ বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গী বলেন, আদালতে মামলা মুলতুবি থাকা অবস্থায় তাড়াহুড়ো করা উচিৎ না। "কিন্তু যদি জনগণের আকাঙ্ক্ষা বাড়তে থাকে তবে সরকারকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতেই হবে (অধ্যাদেশ আনতে হবে কিনা)। এখন পর্যন্ত দল মন্দির নির্মাণের বিষয়ে অধ্যাদেশ আনার কথা ভাবছে না", এ মাসের শুরুতেই বলেন কৈলাশ।

.