This Article is From Jul 16, 2020

উদ্বোধনের একমাসের মধ্যেই বিহারে "ভাসল" ২৮০ কোটির ব্রিজ! আসরে নীতিশ বিরোধীরা

যদিও বিরোধীদের প্রশ্ন, "লোক দেখানো উন্নয়নের প্রচার করতেই কি সময়ের আগে সেই ব্রিজ উদ্বোধন?"

উদ্বোধনের একমাসের মধ্যেই বিহারে
পটনা:

উদ্বোধনের একমাসের মাথায় জলে ভেসে গেল ২৮০ কোটি টাকার ব্রিজ। আর দুর্ঘটনার দায়ে ভোটমুখী বিহারে কোণঠাসা নীতীশ কুমারের সরকার। গোপালগঞ্জের গন্ধক নদীর ওপর তৈরি এই ব্রিজ সত্তক সেতু নামে পরিচিত। গত মাসেই ধুমধাম করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এই ব্রিজ উদ্বোধন করেন। কিন্তু গত চারদিন ধরে সে রাজ্যে হওয়া টানা বৃষ্টিতে জলের তোড়ে ভেসে যায় ব্রিজের একাংশ। এমনটাই বিরোধীদের অভিযোগ। আর এই দুর্ঘটনার জেরে এখন বিহারে শাসক-বিরোধী তরজা তুঙ্গে। আরজেডি নেতা তেজস্বী যাদব এবং কংগ্রেসের মদনমোহন ঝা, সেই ব্রিজের ভাঙা অংশ টুইট করে বিতর্ক উসকে দিয়েছে। তাঁদের কটাক্ষ, "২৮ দিনের মাথায় ধুয়ে গেল ২৮০ কোটি টাকা। গত মাসেই মুখ্যমন্ত্রী ধুমধাম করে এই ব্রিজের উদ্বোধন করেছিলেন।"

যদিও বিরোধীদের এই অভিযোগ সর্বৈব মিথ্যা। এমন দাবি করে বিহার সরকারের বিবৃতি, "ব্রিজ সম্পূর্ণ নিরাপদ। ব্রিজ সংযোগকারী লিঙ্ক রোডের দু'কিমি রাস্তা ধুয়ে গেছে। কেন এমনটা হল তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।"

সরকারি কর্তাদের বক্তব্য, "লিঙ্ক রোড আর ব্রিজের  সংযোগরক্ষাকারী কালভার্ট জলে ধুয়ে গিয়েছে। আশপাশের এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায়, সেই চাপ ধরে রাখতে পারেনি কালভার্ট।" যদিও বিরোধীদের প্রশ্ন, "লোক দেখানো উন্নয়নের প্রচার করতেই কি সময়ের আগে সেই ব্রিজ উদ্বোধন?"

.