‘আমার ছেলেকে খুঁজে দিন’, আর্জি নিউজিল্যান্ডে মসজিদ হামলায় নিখোঁজ ভারতীয়ের বাবার

নিউজিল্যান্ডের দুই মসজিদে এই হামলার প্রধান সন্দেহভাজন অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন হ্যারিসন টারান্টকে (Brenton Harrison Tarrant) শনিবার আদালতে তোলা হবে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘আমার ছেলেকে খুঁজে দিন’, আর্জি নিউজিল্যান্ডে মসজিদ হামলায় নিখোঁজ ভারতীয়ের বাবার

মহাম্মদ সাঈদউদ্দীন ( Mohammed Sayeeduddin) শুক্রবার সরকারের কাছে তাঁর ছেলেকে খুঁজে দেওয়ার আবেদন করেছেন


হায়দরাবাদ: 

শুক্রবারের নামাজ পড়তে ক্রাইস্টচার্চ মসজিদে ( Christchurch mosque) গিয়েছিলেন ফারহাজ আহসান (Farhaj Ahsan)। আচমকাই এক বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিবর্ষণে মসজিদের ভেতরেই নিহত হয়েছেন ৪৯ জন প্রার্থনা জানাতে আসা সাধারণ মানুষ এবং আহত আরও বহু। আক্রমণের পর থেকেই খোঁজ নেই ফারহাজ আহসানের। পরিবারের কাছে কোনও খবর নেই, আছে কেবল দুঃশ্চিন্তা। হায়দরাবাদের বাসিন্দা তাঁর পিতা মহাম্মদ সাঈদউদ্দীন ( Mohammed Sayeeduddin) শুক্রবার সরকারের কাছে তাঁর ছেলেকে খুঁজে দেওয়ার আবেদন করেছেন। উদ্বিগ্ন বাবা বলেন, “আমার ছেলে শুক্রবার নামাজ পড়তে ওই মসজিদে গিয়েছিল। আমার ছেলে এখনও ফিরে আসেনি। প্রায় ১৭ জনের এখনও কোনও হদিশ মিলছে না। আমি সরকারের কাছে অনুরোধ জানাই যে, আমার ছেলের কী খবর, কোথায় কীভাবে আছে আমাদের জানানো হোক।” 

"বন্দুকধারীকে জাপটে ধরে আমাদের বাঁচালেন তিনি": নিউজিল্যান্ড হামলায় জীবিত ভারতীয়

এই হামলায় হায়দরাবাদের আরেকজন মানুষ আহমেদ জাহাঙ্গীরও আহত হয়েছেন। তাঁর ভাই খুরশিদ জাহাঙ্গীর সরকারকে তাঁদের ভিসা প্রক্রিয়া দ্রুততর করার অনুরোধ করেছেন। তিনি বলেন, “আমরা এখনও কোনও সঠিক তথ্য পাইনি। আমি তাড়াতাড়ি ভিসা পাওয়ার জন্য সরকারকে অনুরোধ করছি যাতে আমি আমার ভাইয়ের যত্ন নেওয়ার জন্য নিউজিল্যান্ডে যেতে পারি।”
ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবারের জোড়া গুলি বর্ষণের ঘটনায় নয়জন ভারতীয় বা ভারতীয় বংশোদ্ভূত মানুষের কোনও তথ্য পাওয়া যাচ্ছে না। ওই হামলায় এখনও অব্দি ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের ভারতীয় দূত। 

নিউজিল্যান্ড মসজিদে হামলা, আদালতে তোলার সময় হেসেই গেল মূল অভিযুক্ত

nf4ucg6g

হামলায় আহত হন আহমেদ জাহাঙ্গীর (এএনআই)
 

এখনও পর্যন্ত সরকারি সূত্রে নিশ্চিত করে কিছুই ঘোষণা হয়নি। হাই কমিশনার সঞ্জীব কোহলি টুইট করেছেন, “একাধিক সূত্র থেকে প্রাপ্ত আপডেট অনুযায়ী ৯ জন ভারতীয় বা ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি নিখোঁজ। মানবতার বিরুদ্ধে এ এক ব্যাপক অপরাধ। তাঁদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।” শুক্রবারই পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ হেল্পলাইন নম্বর টুইট করেছেন।

এই হামলায় দুইজন ভারতীয় নিহত হয়েছেন। তৃতীয়জন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বলে জানিয়েছেন এআইএমআইএম নেতা (All India Majlis-E-Ittehadul Muslimeen Party) আসাদউদ্দিন ওয়াইসি।
নিউজিল্যান্ডের দুই মসজিদে এই হামলার প্রধান সন্দেহভাজন অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন হ্যারিসন টারান্টকে (Brenton Harrison Tarrant) (২৮), শনিবার আদালতে তোলা হবে। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................