This Article is From May 14, 2020

জাতীয় সড়কে শুয়ে লেপার্ড, মসজিদে ভামবিড়াল, সকাল থেকে তটস্থ হায়দরাবাদ

জীব বিজ্ঞানীরা বলছেন, ওরা বুঝে গিয়েছে, ওদের প্রধান প্রতিপক্ষ মানুষ গৃহবন্দী। তাই নিশ্চিন্তে ওরা রাজপথে ঘুরছে

জাতীয় সড়কে শুয়ে লেপার্ড, মসজিদে ভামবিড়াল, সকাল থেকে তটস্থ হায়দরাবাদ

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, স্থানীয়রা পুলিশে খবর দিলে; খবর যায় নেহরু জুলজিক্যাল পার্কে। সেখান থেকে কর্মীরা এসে আহত সেই লেপার্ডকে উদ্ধার করেছে

হায়দরাবাদ:

মানুষ ঘরে আর বন্যপ্রাণীরা পথে। এমন দৃশ্য সম্প্রতি চাক্ষুষ করলো হায়দরাবাদ (Hyderabad)। জানা গিয়েছে, শহরের দু'টি পৃথক স্থানে লেপার্ড (Leopard and Civet Cat) আর ভাম বিড়ালকে দিব্যি ঘুরতে দেখা গিয়েছে। জীব বিজ্ঞানীরা বলছেন, ওরা বুঝে গিয়েছে, ওদের প্রধান প্রতিপক্ষ মানুষ গৃহবন্দী। তাই নিশ্চিন্তে ওরা রাজপথে ঘুরছে। তেলেঙ্গানা বন দফতর সূত্রে খবর, গোলকোন্ডা এলাকার নুরানি মসজিদে ভাম বিড়াল দেখা গিয়েছে। আর মাইলারদেবপল্লি এলাকার জাতীয় সড়ক-৭-এ একটা লেপার্ডকে চিৎ হয়ে শুয়ে থাকতে দেখা গিয়েছে।

8g44gmb8

এমন ভাবে সেই লেপার্ড সড়কের মাঝ বরাবর শুয়ে ছিল; যে ব্যাহত হয়েছে যান চলাচল। জানা গিয়েছে; প্রকাশ্য স্থানে এভাবে লেপার্ড ঘুরতে দেখে আতঙ্ক ছড়িয়েছিল স্থানীয়দের মধ্যে। তাঁরাই নিরুপায় হয়ে খবর দিয়েছেন পুলিশকে।

টুইট ভিডিওতে দেখুন সেই দৃশ্য:

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, স্থানীয়রা পুলিশে খবর দিলে; খবর যায় নেহরু জুলজিক্যাল পার্কে। সেখান থেকে কর্মীরা এসে আহত সেই লেপার্ডকে উদ্ধার করেছে। 

সূত্রের খবর, জুলজিক্যাল পার্কের কর্মীরা এলাকায় যাওয়ার আগেই সেখান থেকে চম্পট দেয় সেই লেপার্ড। এবিষয়ে শামসাবাদ এলাকার ডিসিসি প্রকাশ রেড্ডি বলেছেন; "জাতীয় সড়ক-৭ সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার ৮টা ১৫ মিনিট নাগাদ কটা লেপার্ড দেখা গিয়েছে। বন দফতরের কর্মী-সহ অন্যরা সেই জায়গায় গিলে পাশের কটা খোলা জায়গায় চম্পট দিয়েছিল সেই লেপার্ড। পরে পুলিশ ও বনকর্মীদের তৎপরতায় উদ্ধার করা হয়েছে তাকে।"

এদিকে, দেশব্যাপী সংক্রমণ ৭৮ হাজার ছাড়িয়েছে। মৃত তিন হাজার। চতুর্থ দফার লকডাউনের প্রস্তুতি নিচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রক, এমনটাই সূত্রের খবর।

Click for more trending news