This Article is From Mar 26, 2019

অনলাইন ও খবরের চ্যানেল হিসাবে ভারতবাসীদের প্রথম পছন্দ এনডিটিভি, জানাল সমীক্ষা

কেবলমাত্র অনলাইন খবরের জন্যই নয়, এনডিটিভি সব খবরের চ্যানেল এবং খবরের কাগজের থেকেও এগিয়ে রয়েছে।

রয়টার্স ইনস্টিটিউট অব জার্নালিজমের একটি সাম্প্রতিক রিপোর্টে এই তথ্য উঠে এসেছে

নিউ দিল্লি:

ইংরেজি বলতে পারেন এবং ইন্টারনেট ব্যবহারে সড়গড়, এমন ভারতীয়দের কাছে খবরের ব্যাপারে প্রথম পছন্দ হল এনডিটিভি। ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের রয়টার্স ইনস্টিটিউট অব জার্নালিজমের একটি সাম্প্রতিক রিপোর্টে এই তথ্য উঠে এসেছে। প্রসঙ্গত, কেবলমাত্র অনলাইন খবরের জন্যই নয়, এনডিটিভি সব খবরের চ্যানেল এবং খবরের কাগজের থেকেও এগিয়ে রয়েছে। অনলাইন খবরের ক্ষেত্রে নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে বহু এগিয়ে এনডিটিভি। জানাচ্ছে ওই রিপোর্ট। দ্য ইন্ডিয়া ডিজিটাল নিউজ রিপোর্ট আরও জানাচ্ছে, ভারতীয়রা প্রতিদিন আরও বেশি করে এবং বেশি সংখ্যায় আঁকড়ে ধরছে মোবাইলে আসা সংবাদকে। শুধু তাই নয়। সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন ইত্যাদির মাধ্যমে যে যে খবর পড়া যাচ্ছে, তাকেই গ্রহণ করছে ভারতবাসী।

রিপোর্টটি জানাচ্ছে, রাজনৈতিক খবরের ক্ষেত্রে বিভিন্ন ধরনের ভুল তথ্য পরিবেশনের জন্য অন্যান্য বহু মিডিয়ার ওপর থেকে অনেকটাই ভরসা উঠে গিয়েছে বহু ভারতীয়র।

.

m8l65pv8

সমীক্ষায় জানা গিয়েছে, অন্তত ৪৭ শতাংশ মানুষ ব্যবহার করেন এনডিটিভি অনলাইন। এবং প্রায় ৫৬ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা ভারতের অন্যান্য ব্র্যান্ডের মিডিয়ার থেকে ইংরেজি খবরের জন্য এনডিটিভির ওপর ভরসা করেন সবথেকে বেশি।

এছাড়া, উঠে এসেছে আরেকটি তথ্য। ৬৮ শতাংশ মানুষ খবর পড়ার জন্য ভরসা করেন মোবাইল ফোনের ওপর। সার্চ ইঞ্জিন (৩২ শতাংশ মানুষ) এবং সোশ্যাল মিডিয়া (২৪ শতাংশ মানুষ)-র ওপরেও ভরসা করেন।  

.