This Article is From Nov 16, 2018

রথযাত্রা নয় রাবণযাত্রা হচ্ছে, বিজেপিকে তীব্র কটাক্ষ করলেন মমতা,

বিজেপির রথযাত্রাকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলনেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন রথযাত্রা নয় বিজেপি  রাবণযাত্রা করছে।

রথযাত্রা নয় রাবণযাত্রা হচ্ছে, বিজেপিকে তীব্র কটাক্ষ করলেন মমতা,

পরের মাসে রাজ্যের তিনটি জায়গা থেকে  তিনটি রথযাত্রা বের করতে  চলেছে পদ্ম  শিবির।

হাইলাইটস

  • বিজেপির রথযাত্রাকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলনেত্রী
  • মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন রথযাত্রা নয় বিজেপি রাবণযাত্রা করছে
  • পরের মাসে রাজ্যের তিনটি জায়গা থেকে তিনটি রথযাত্রা বের করছে বিজেপি
কলকাতা:

বিজেপির রথযাত্রাকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলনেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন রথযাত্রা নয় বিজেপি  রাবণযাত্রা করছে। মমতা  বলেন, ওটা  বিলাস বহুল গাড়ি( রথ)-তে চড়ে  ঘোরা আর খাওয়ার যাত্রা। ওই যাত্রা  যেদিন শেষ হবে তার পরের দিন থেকে  আমাদের ছেলে মেয়েরা পবিত্র যাত্রা  করবে। এর পাশাপাশি বিজেপির বিরুদ্ধে সাংবিধানিক প্রতিষ্ঠানের মর্যাদা নষ্ট করার অভিযোগও এনেছেন মুখ্যমন্ত্রী।  সিবিআই থেকে  শুরু করে আরবিআইয়ের সাম্প্রতিক ঘটনাবলির কথাই উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।  শুধু তাই নয় বিজেপির বিরুদ্ধে ইতিহাস বদলে দেওয়ার অভিযোগও এনেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি  বুঝিয়ে  দিয়েছেন ‘দেশ রক্ষা করতে' গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে তৃণমূল। মূর্তি নির্মাণ যে দলের উদ্দেশ তারা  নিজেরাই লোকসভা নির্বাচনের পর স্তব্ধ হয়ে  যাবে বলে মনে করেন মমতা।

 ‘দিদি গিয়ে সব করে দেবে এটা ভাববেন না': দলকে কড়া বার্তা মমতার

 

এদিন নেতাজি  ইন্ডোরের সভা  থেকে  মুখ্যমন্ত্রী  জানান জানুয়ারি মাসে  ব্রিগেডে  সমাবেশ করবে  তৃণমূল। ইতিমধ্যেই সেই  প্রস্তুতি শুরুর হয়েছে। দিল্লি  গিয়ে  আগেই  কয়েকজন  বিরোধী নেতাকে সভায় থাকার জন্য আমন্ত্রণ জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী। ২১ জুলাইয়ের  শহিদ দিবসের মঞ্চ থেকেই তৃণমূল সুপ্রিমো জানিয়ে দেন   পরের বছর জানুয়ারি মাসে ব্রিগেড সমাবেশ করবে তৃণমূল। 

লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করতে ইতিমধ্যেই বিরোধী দলগুলি এক ছাতার তলায় আসতে শুরু করেছে। ফ্রন্ট গড়ে বিজেপির মোকাবিলা করার কথা ভাবছে বিরোধী দলগুলি। এ ব্যাপারে প্রথম থেকেই সরব মমতা। এই কারণে এর  দিল্লি গিয়েছিলেন তিনি। আবারও সেখানেও যাওয়ার কথা তাঁর।

পরের মাসে রাজ্যের তিনটি জায়গা থেকে  তিনটি রথযাত্রা বের করতে  চলেছে পদ্ম  শিবির। এই  তিনটি রথের যাত্রাপথ এমন  ভাবে করা হয়েছে যাতে রাজ্যের সমস্ত লোকসভা কেন্দ্রতেই পৌঁছানো যায়। তবে বিজেপির অভিযোগ অনুমতি দিচ্ছে না  রাজ্য প্রশাসন। তাই  এবার আদালতে মামলা  করার কথা ভাবছেন বঙ্গজ  বিজেপি নেতারা। দলের আইনজীবীদের সঙ্গে  পরামর্শও করেছন তাঁরা। এবার এই যাত্রাকেই কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী।     

                          

.