ভোটের চার দিন আগে দান্তেওয়ারায় আঘাত হানল মাওবাদীরা, সিআইএসএফ জওয়ান সহ মৃত 5

বাচেলি এলাকায় এই ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর এক জওয়ানের মৃত্যু হয়েছে

Chhattisgarh maoist attack:বাসের মধ্যে শক্তিশালী আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে মাওবাদীরা

হাইলাইটস

  • বিধানসভা নির্বাচনের মাত্র চার দিন আগে দান্তেওয়ারায় মাওবাদী হানা
  • নিহতদের মধ্যে নিরাপত্তা বাহিনীর এক সদস্যও আছেন
  • ঠিক একদিন বাদে এ রাজ্যে নির্বাচনী প্রচারে আসার কথা প্রধানমন্ত্রী মোদীর
দান্তেওয়ারা:

বিধানসভা  নির্বাচনের মাত্র চার দিন আগে  দান্তেওয়ারায় মাওবাদী হানায় প্রাণ গেল পাঁচ জনের।  নিহতদের  মধ্যে  নিরাপত্তা  বাহিনীর এক সদস্যও  আছেন।

বাচেলি এলাকায় এই ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর এক জওয়ানের মৃত্যু হয়েছে। বাসের মধ্যে শক্তিশালী আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে মাওবাদীরা।   তাতে বাস চালকের  মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। একই সঙ্গে  প্রাণ গিয়েছে  বাসের খালাসি সহ আরও দুই  কর্মীর। 

ঠিক একদিন বাদে এ রাজ্যে নির্বাচনী প্রচারে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগে  এই ঘটনা ঘটল।    

 সূত্রের দাবি সিআইএসএফ বাহিনীর জওয়ানরা বাজার থেকে  ফেরার সময় এই হামলা চালানো হয়।   আসন্ন  নির্বাচনে নিরাপত্তা  দিতেই  এ রাজ্যে  আসেন   বাহিনীর জওয়ানরা। 

এবার ছত্তিশগড়ে  দু'দফায় ভোট হবে। প্রথম ভোট হবে 12  নভেম্বর। পরের ভোট  20 তারিখ।  প্রথম দফায়  ভোট যে সমস্ত  জায়গায় ভোট হবে তার মধ্যে আছে মাও প্রভাবিত বাস্তারের মতো জেলা। 

দিন কয়েক আগেও ছত্তিশগড়ে আঘাত  হানে  মাওবাদীরা। সেদিন প্রাণ হারান  দূরদর্শনের একজন ক্যামেরাম্যান সহ কয়েকজন। প্রাণ গিয়েছিলও দুই পুলিশ কর্মীর।

দূরদর্শনের একটা দল নির্বাচন সংক্রান্ত খবর কড়তে ছত্তিশগড় গিয়েছিল। আর তখনই তাঁদের  আক্রমণ করে  মাওবাদীরা। তাতেই প্রাণ হারান ওই  চিত্র সাংবাদিক।