জন্ম থেকেই বাহুহীন-বধির! পা দিয়ে ছবি এঁকেই ভিলাইয়ের আদর্শ গোকরণ

ডিডি নিউজ সূত্রে খবর, ছত্তিশগড় ভিলাইয়ের বাসিন্দা গোকরণ। প্রতিবন্ধকতা নিয়ে তাঁর এই কীর্তি এলাকার অনেক শিশু-কিশোরকে অনুপ্রাণিত করেছে

জন্ম থেকেই বাহুহীন-বধির! পা দিয়ে ছবি এঁকেই ভিলাইয়ের আদর্শ গোকরণ

পা দিয়ে ছবি এঁকে ভাইরাল গোকরণ পাতিল।

ভিলাই:

জন্ম থেকেই বাহুহীন ও বধির! কিন্তু প্রতিভা প্রতিবন্ধকতা মানে না। তাই বাহু ছাড়া স্বপ্নপূরণে দুই পা ভরসা। সেই অবস্থায় আঁকা শিখে এখন ছত্তিশগড়ের অনুপ্রেরণা গোকরণ পাতিল (Specially abled Chattishgarh Man)। প্রতিভা ও শ্রম, একসঙ্গে চললে কোনও কিছুই প্রতিবন্ধকতা নয়। এমন মন্তব্য করেই গোকরণের একটি ভিডিও শেয়ার করেন আইএএস কর্তা প্রিয়াঙ্কা শুক্ল। সেই ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে দু'পায়ে ছবি এঁকে প্রতিষ্ঠিত চিত্রশিল্পীদের অবাক করেছেন গোকরণ। এই আইএএস কর্তার শেয়ার করা ভিডিওতে (Twitter Video of an IAS) দেখা গিয়েছে, দু'পায়ের মাঝে তুলি ধরে আঁকায় মগ্ন গোকরণ। যাঁরা সহজেই রণে ভঙ্গ দেন, তাঁদের কাছে আদর্শ গোকরণ। নিজের পোস্টে এমন মন্তব্যও করেন প্রিয়াঙ্কা শুক্ল। দেখুন সেই পোস্ট:

তাঁর আঁকা কিছু ছবিও টুইট করেন প্রিয়াঙ্কা শুক্ল:

ডিডি নিউজ সূত্রে খবর, ছত্তিশগড় ভিলাইয়ের বাসিন্দা গোকরণ। প্রতিবন্ধকতা নিয়ে তাঁর এই কীর্তি এলাকার অনেক শিশু-কিশোরকে অনুপ্রাণিত করেছে।  

লোকশিল্প আর সংস্কৃতি ওপর তাঁর বেশিরভাগ আঁকা। ফাইন আর্টসে মাস্টার করা এই তরুণ কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেট কোর্সও করেছেন।

Click for more trending news