This Article is From Mar 16, 2020

ছোঁয়া এড়াতে কোমরে অতিকায় বেড়ি পরে রোমের রাস্তায় ঘুরলেন এক প্রৌঢ়

রোমের রাস্তায় এক অতিকায় কাপবোর্ডের বেড়ি পরে রাস্তায় ঘুরতে দেখা গেল এক প্রৌঢ়কে। জানা গিয়েছে, সহ-নাগরিকেরা যাতে তাঁর ধারেকাছে ঘেঁষতে না পারে তাই এই উদ্যোগ।

ছোঁয়া এড়াতে কোমরে অতিকায় বেড়ি পরে রোমের রাস্তায় ঘুরলেন এক প্রৌঢ়

করোনা প্রতিরোধে স্পর্শ এড়াতে রোমের রাস্তায় বিশাল কার্ডবোর্ডের বেড়ি কোমরে পড়ে ঘুরলেন।

হাইলাইটস

  • সহ-নাগরিকদের স্পর্শ এড়াতে কোমরে অতিকায় বেড়ি পড়লেন রোমের এক প্রৌঢ়
  • সম্প্রতি সোশাল মাধ্যমে ভাইরাল হয়েছে এই ভিডিও
  • চিনের পর ইতালি, সবচেয়ে বেশি করোনা সংক্রামিত দেশ
রোম:

চিনের পর করোনার থাবায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালি (Corona Outbreak in Italy)। নিজেদের মতো করে সুরক্ষা-কবচ বানিয়ে গৃহবন্দি (home Isolation) সে দেশের মানুষ। সামাজিক দূরত্ব বজায় রাখতে পরামর্শ দিয়েছে জনস্বাস্থ্য মন্ত্রক। এই পরিস্থিতি রোমের রাস্তায় এক অতিকায় কাপবোর্ডের বেড়ি পরে রাস্তায় ঘুরতে দেখা গেল এক প্রৌঢ়কে (A Man with huge cupboard disc)। জানা গিয়েছে, সহ-নাগরিকেরা যাতে তাঁর ধারেকাছে ঘেঁষতে না পারে তাই এই উদ্যোগ। ইনডেপেনডেন্ট সূত্রে খবর, গোটা রোম (Rome) শহর এখন প্রায় গৃহবন্দি। সেই শহরেই কমলা রঙের কাপবোর্ডের বেড়ি কোমরে পরে নিশ্চিন্তে ঘুরছেন এক নাগরিক। সাম্প্রতিক সোশাল মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওর প্রসঙ্গ টেনে এই দাবি করেছে ইনডেপেনডেন্ট। জানা গিয়েছে, সেই ভিডিও রোমে তোলা। আর চিত্রগ্রাহক ওই নাগরিককে যখন প্রশ্ন করেছিলেন, এটা কেন পরেছেন? জবাব এসেছে করোনা সংক্রমণ থেকে বাঁচতে। দেখে নিন সেই ভিডিও:

সোমবার থেকে ভক্তদের ভোগ বিতরণ বন্ধ হল বেলুড় মঠে

সোশাল মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকেই শেয়ার ও মন্তব্যে ভরেছে সেই ভিডিওর দেওয়াল। প্রায় ২১ হাজার ভিউ ও হাজারের বেশি মন্তব্য সেই ভিডিওর নীচে পড়েছে। রসিক নেটিজেনদের মন্তব্য, "উনি দরজা দিয়ে ঘরে ঢুকবেন কীভাবে?" একজনের মন্তব্য, "অসাধারণ পদক্ষেপ।" 

করোনা সংক্রমণ রুখতে গোটা ইতালি জুড়ে গৃহবন্দি দশা। ইউরোপের এই দেশে এখনও পর্যন্ত মৃত প্রায় ১৮০০ আর সংক্রামিত ১৭ হাজার। হু-এর নির্দেশিকা সহ নাগরিকদের থেকে অন্তত ৩ ফুটের দূরত্ব বজায় রাখতে বলেছে। সর্দি বা কাশি সংক্রামিত এমন নাগরিকদের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে পরামর্শ দিয়েছে হু। জানা গিয়েছে,  কেউ কাশলে বা হাঁচলে তাঁর সঙ্গে কয়েকফোটা কফ বেরোয়। সেই কফে কোভিড-১৯ থাকতে পারে। তাই আপনি যখন সেই ব্যক্তির সংস্পর্শে বা কাছে আসছেন সেই ভাইরাস আপনাকেও সংক্রামিত করতে পারে। 

Click for more trending news


.