This Article is From Jul 30, 2018

সোনিয়ার সঙ্গে দেখা করে 19 জানুয়ারির সমাবেশের জন্য আমন্ত্রণ জানাবেন মমতা

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সোনিয়া গান্ধী, আরজেডি নেতা তেজস্বী যাদব সহ আরও কযেকজন শীর্ষ নেতার সঙ্গে দেখা করার জন্য তিনি তিনদিনের দিল্লি সফরে যাচ্ছেন।

সোনিয়ার সঙ্গে দেখা করে 19 জানুয়ারির সমাবেশের জন্য আমন্ত্রণ জানাবেন মমতা

দিল্লি সফরে গিয়ে সোনিয়া সহ বিরোধী দলের আরও কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

নিউ দিল্লি:

বিজেপি বিরোধী ফেডারেল ফ্রন্ট গড়ার লক্ষ্যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী 19 জানুয়ারি কলকাতার সভাতে আমন্ত্রণ জানাতে চলেছেন সোনিয়া গান্ধীকে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সোনিয়া গান্ধী, আরজেডি নেতা তেজস্বী যাদব সহ আরও কযেকজন শীর্ষ নেতার সঙ্গে দেখা করার জন্য তিনি তিনদিনের দিল্লি সফরে যাচ্ছেন।

এর আগে বিজেপি বিরোধী জোটে কংগ্রেসের সঙ্গে হাত মেলানোর ব্যাপারে স্পষ্টতই সংশয়ী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি যথেষ্ট উদার হয়েছেন। জোটকে শক্তিশালী করার লক্ষ্যেই এই হাত মেলানো বলে মনে করছে রাজনৈতিকমহল।

যদিও, সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের সময়টা আগে থেকে ঠিক করা ছিল না। কিন্তু, মমতার লক্ষ্য, তিন দিনের দিল্লি সফরে গিয়ে সোনিয়া সহ বিরোধী দলের আরও কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে সাক্ষাৎ করা।

“সংসদে 1 অগস্ট যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে কিছু বৈঠক তিনি করবেন বিরোধী দলের নেতাদের সঙ্গে। তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন। আরজেডি নেতা তেজস্বী যাদবও ওই সময় দিল্লিতে থাকবেন বলে তাঁর সঙ্গে দেখা করার একটি সম্ভাবনা রয়েছে’, বলেন ওই তৃণমূল নেতা।

সংসদের সেন্ট্রাল হলে গিয়ে কয়েকজন বিরোধী নেতাকে ‘ফেডারেল ফ্রন্ট’-এর জন্য 19 জানুয়ারির সমাবেশে আমন্ত্রণ জানাবেন বলে মনে করা হচ্ছে। এই সমাবেশকে হাতিয়ার করে জাতীয় রাজনীতিতে নিজের জায়গাটি পোক্ত করতে চাইছেন মমতা বলে মনে করছেন রাজনীতিবিদদের একাংশ।  

তৃণমূল নেতা ডেরেক ও’ব্রায়ান সাংবাদিকদের বলেন, বিরোধী নেতা ছাড়াও তিন দিনের দিল্লি সফরে গিয়ে মমতা রাম জেঠমালানি, প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা এবং বিক্ষুব্ধ বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহার সঙ্গেও দেখা করবেন। ডেরেক ও’ব্রায়ান আরও বলেন, এক সময়ে মমতার অন্যতম বড় সমালোচক মমতার দিল্লি সফরের সময় দিল্লিতে থাকবেন না বলে তার পরে কলকাতায় এসে দেখা করে যাবেন মমতার সঙ্গে।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.